Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মালিক-শ্রমিক বিবাদে বন্ধ কাঁকিনাড়ার রিলায়েন্স জুট মিল, বেকার ৫০০০ শ্রমিক

Subscribe to Oneindia News

উত্তর ২৪ পরগনা, ২৪ ডিসেম্বর : কর্তৃপক্ষ ও শ্রমিক বিবাদে শেষমেশ বন্ধই হয়ে গেল কাঁকিনাড়ার রিলায়েন্স জুটমিল। বেকার হয়ে পড়লেন পাঁচ হাজার শ্রমিক। মিল কর্তৃপক্ষের তরফে মিল বন্ধ করার কথা অস্বীকার করা হয়েছে। কর্তৃপক্ষের দাবি, শ্রমিকরা উৎপাদন বন্ধ করে দিয়েছে। পাল্টা দাবি শ্রমিকদের, বিনা নোটিশে মিলে তালা ঝুলিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার রাত থেকেই মালিক-শ্রমিক দফায় দফায় বচসা বাধে কাঁকিনাড়া জুটমিলে। ফলে রাত থেকেই মিলের কাজকর্মে ব্যাঘাত ঘটতে শুরু করে। উৎপাদন বন্ধ করেই বচসা চলতে থাকে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে পুলিশকে খবর দিতে হয়। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আপাতত ঝামেলায় থামে।

মালিক-শ্রমিক বিবাদে বন্ধ কাঁকিনাড়ার রিলায়েন্স জুট মিল, বেকার ৫০০০ শ্রমিক

কিন্তু সকালে শ্রমিকরা আর কাজে যোগ দেয়নি। ফলে উৎপাদন বন্ধই রয়ে যায়। কর্তৃপক্ষ জানায়, মিল খোলাই আছে। মিলের এক আধিকারিক জানান, বেশ কিছুদিন ধরে দু'টি বিভাগে শ্রমিকদের একাংশ চুক্তি মানেনি, ফলে তারা কাজ থেকে বিরত হয়েছে। এর ফলে বিঘ্নিত হচ্ছে উৎপাদন। বিভিন্ন বিভাগে কাজ বন্ধ হয়ে যাচ্ছে।

আর পর পর দু'টি শিফটে যদি কাজ বন্ধ হয়ে যায়, বাধ্যতামূলকভাবেই সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দিতে হয়। সেই নোটিশ দিতে আমরা বাধ্য হয়েছি, শ্রমিকরা কাজ বন্ধ করে দেওয়ায়।

English summary
Reliance Jute Mill was lock out for disput of owners and labor. 5000 labours were lost their job.
Please Wait while comments are loading...