Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মামলায় জড়ানো ১৪৩ জন সিভিক ভলেন্টিয়ার চাকরিতে পুনর্বহাল

Subscribe to Oneindia News

দক্ষিণ দিনাজপুর, ১ মে : দক্ষিণ দিনাজপুরের বরখাস্ত হওয়া ১৪৩ জন সিভিক ভলেন্টিয়ারকে চাকরিতে পুনর্বহাল করল জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ১৪৩ জনকে তাঁদের চাকরিতে যোগ দিতে বলা হয়েছে। উল্লেখ্য, মোট ৩১১ জন সিভিক ভলেন্টিয়ারকে বরখাস্ত করা হয়েছিল। তাঁরা বিভিন্ন সময়ে বিভিন্ন মামলায় জড়িয়ে গিয়েছিল বলেই এই বরাখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

দক্ষিণ দিনাজপুর জেলায় মোট পাঁচ হাজার সিভিক ভলেন্টিয়ার নিযোগ করা হয়েছিল। জেলা পুলিশ প্রশাসন তাঁদের ট্রাফিক ব্যবস্থা থেকে শুরু করে অন্যান্য প্রশাসনিক কাজেও নিয়োগ করে। এরই মধ্যে ৩১১ জনের নামে মামলায় জড়িয়ে থাকার প্রমাণ পাওয়া যায়। এবং তাঁদের আপাতভাবে বরখাস্তের সিদ্ধান্তও নেওয়া হয়। এরপরই জেলা পুলিশের তরফে কমিটি গঠন করা হয় মামলায় জড়ানো সিভিক ভলেন্টিয়ারদের অপরাধ কতটা গুরুতর খতিয়ে দেখতে।

মামলায় জড়ানো ১৪৩ জন সিভিক ভলেন্টিয়ার চাকরিতে পুনর্বহাল

সেই কমিটিই তদন্ত সাপেক্ষে ১৪৩ জনকে 'ক্লিনচিট' দেয়। কমিটি বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেয়, ওই ১৪৩ জনের অপরাধ তেমন গুরুতর নয়। এরপরই তাঁদের পুনর্বহাল করার জন্য সবুজ সংকেত দেয় কমিটি। সেইমতো তাঁদের জেলা পুলিশ সুপারের দফতরের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়, কাজে যোগ দেওয়ার জন্য।

English summary
Reinstatement of 143 Civic Volunteers in District of South Dinajpur.
Please Wait while comments are loading...