Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাম নিজের চোখ দিয়েছিলেন, এরা চোখ ছিনিয়ে নেবেন! বিজেপিকে ফের তোপ মমতার

Subscribe to Oneindia News

বর্ধমান, ৭ এপ্রিল : ধর্ম নিয়ে রাজনীতি করায় ফের বিজেপি-র সমালোচনায় মুখর হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার আসানসোলে নতুন জেলার সূচনা অনুষ্ঠান থেকে ফের বিজেপিকে এক হাত নেন মুখ্যমন্ত্রী। তিনি প্রশ্ন তোলেন, একটা রাজনৈতিক দল কেন ধর্ম নিয়ে খেলছে? যে রামকে নিয়ে এঁরা রাজনীতি করছে, সেই রামচন্দ্র নিজের চোখ দিয়ে দিয়েছিলেন, এরা তো চোখ ছিনিয়ে নেবেন!

বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, ওরা তরোয়াল খেলে মানুষ কাটতে। এভাবে ধর্মীয় জিগির তুলে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে বিজেপি। কিন্তু কোনওভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেব না। আমরা বিভেদের রাজনীতি করি না। কখনও প্রশ্রয় দিই না বিভেদের রাজনীতিকে। ধর্মীয় সংগঠনকে আমরা কিছু বলব না। কিন্তু রাজনৈতিক দল অস্ত্র তুলে নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবেই।

রাম নিজের চোখ দিয়েছিলেন, এরা চোখ ছিনিয়ে নেবেন! বিজেপিকে ফের তোপ মমতার

তাঁর প্রশ্ন, রাজনৈতিক দল কেন ধর্ম নিয়ে খেলছে? কে কী খাবে তা কি বিজেপি ঠিক করবে? মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি দেশের সংষ্কৃতি জানে না। ওরা সংস্কৃতি জানলে মন্দিরে গিয়ে রাম পুজো করত, অস্ত্র নিয়ে বাইরে ঘুরত না। শিশু-মহিলাদের হাতে অস্ত্র তুলে দিচ্ছে এরা। বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, রাজনীতি আর ধর্ম এক নয়। ধর্ম নিয়ে রাজনীতি করবেন না।

মুখ্যমন্ত্রী বলেন, 'আমি সব ধর্মের উৎসবে থাকি। আপনারা থাকতে পারছেন না কেন?' বিজেপিকে তোপ দেগে তিনি আরও বলেন, আমি হিন্দু ঘরের মেয়ে বলে ইফতারে যাব না? এটা ওদের রীতি মেনে করে। সব মতকে সম্মান জানাতে হবে। মুসলিমরা টুপি পরে, পাঞ্জাবিরা পাগড়ি বাধে। এটাই ওদের রীতি। আমরা আমাদের রীতি মেনে পুজো করি। আর আপনারা ধর্মের নামে হিংসা ছড়ান।

এদিন পশ্চিম বর্ধমান জেলার উদ্বোধন করে নতুন জেলা সদরের পরিকাঠামো গড়ে তোলার আশ্বাস দেন। তিনি এদিন ঘোষণা করেন, এখন থেকে বর্ধমান পশ্চিম জেলার সদর হল আসানসোল। আসানসোল থেকে যাবতীয় কাজকর্ম হবে এখন থেকে। এদিনই বর্ধমানের মিষ্টিহাবের সূচনা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন এই মিষ্টি হাবের।

English summary
'Ram gave his eyes, BJP leaders would take the eye off! Mamata attacked BJP
Please Wait while comments are loading...