Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অবরোধে বিঘ্নিত দক্ষিণ-পূর্ব রেলের পরিষেবা, জানুন ট্রেন চলাচলের আপডেট

Subscribe to Oneindia News

আদিবাসীদের অধিকারের দাবিতে ভারত জাকাত মাঝি পরগনা মহলের বিক্ষোভের জেরে দিনভর প্রায় স্তব্ধ দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন চলাচল। শুক্রবার সকাল থেকেই দফায় দফায় অবরোধে খড়গপুর ও আদ্রা ডিভিশনের বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত কোনও এক্সপ্রেস ট্রেন বাতিল করার খবর না থাকলেও, বহু এক্সপ্রেস ট্রেনই দাঁড়িয়ে রয়েছে স্টেশনগুলিতে। দুর্ভোগের শিকার যাত্রী সাধারণ।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযাগ আধিকারিক সঞ্জয় ঘোষ জানিয়েছেন, 'রেল সংক্রান্ত কোনও ইস্যুতে এই রেল রোকো চলছে না। নিজেদের অধিকার আদায়ের এই আন্দোলন চালাচ্ছে আদিবাসীরা। কিন্তু রেল ও রেলযাত্রীদের হয়রানির শিকার হতে হচ্ছে। এক্সপ্রেস ট্রেনগুলিকে বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। যাতে যাত্রীরা জল বা খাবার পান, সেদিকেও সজাগ দৃষ্টি রেখেছে রেল। দ্রুত এই অবরোধ তুলে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে রেলের তরফে। কিন্তু সন্ধ্যা ছটার আগে এই অবরোধ ওঠার কোনও সম্ভাবনা নেই।

অবরোধে বিঘ্ন দক্ষিণ-পূর্ব রেল
 

খড়গপুর ডিভিশনের নেকুরসেনি ও খেমাশুলি স্টেশনে এবং আদ্রা ডিভিশনের ছাতনা, মধুকুণ্ডা, গড়ধ্রুবেশ্বর ও শালবনী স্টেশনে এই অবরোধ চলছে। ভারত জাকাত মাঝি পরগনা মহলের এই অবরোধে চলছে সকাল সাড়ে ছ'টা থেকে। ফলে সকাল থেকেই বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেন।

দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, তিনটি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল ট্রেনগুলি হল হাতিয়া, টাটানগর ও আদ্রা-মেদিনীপুর প্যাসেঞ্জার। এছাড়া মোট ১২টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। পাঁচটি ট্রেন শর্ট টার্মিনেট করা হয়েছে। আরণ্যক এক্সপ্রেস শালিমারের পরিবর্তে খড়গপুর পর্যন্ত চালানো হচ্ছে। শালিমার পুরুলিয়া রুপসী বাংলা এক্সপ্রেসও খড়গপুর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া আদ্রা-হাওড়া প্যাসেঞ্জার, আদ্রা খড়গপুর প্যাসেঞ্জার ও খড়গপুর-আসানসোল প্যাসেঞ্জার ট্রেন যথাক্রমে চন্দ্রকোনা রোদ, গড়বেতা ও গোদাপিয়াশাল থেকে চালানো হবে বলে জানানো হয়েছে।

দক্ষিণ-পূর্ব রেল আরও জানিয়েছে, শালিমার-আদ্রা রানি এক্সপ্রেস, খড়গপুর-আসানসোল প্যাসেঞ্জার, সাঁতরাগাছি-ঝাড়গ্রাম মেমু প্যাসেঞ্জার, হাওড়া-মুম্বই দুরন্ত এক্সপ্রেস, আসানসোল-হলদিয়া এক্সপ্রেস ও নিউ দিল্লি-ভুবনেশ্বর এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকে রয়েছে।

English summary
Rail Blocked at Kharagpur and Adra Division of South Eastern Railway.
Please Wait while comments are loading...