Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'দাদা' প্রণবের কাছে মমতা যা আর্শীবাদ পেলেন, তা জানলে সকলেই অবাক হবেন

  • Posted By:
Subscribe to Oneindia News

পুরভোটের ৭ পুরসভার নির্বাচনের ৪টি পুরসভা দখলের পরই মমতা বন্দ্যোপাধ্যায় পেলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্ম উদ্যোগকে এক কথায় সাধুবাদ জানালেন প্রণব মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার সোনারপুরে রিভার ফাউন্ডেশনের হাসপাতালের উদ্বোনে এসে নিজের বক্তব্যের মাঝেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন প্রণব মুখোপাধ্যায়। এই প্রশংসার পথে তিনি টেনে আনেন সম্পতিকালের অ্যাপেলোকাণ্ডকে। সম্প্রতি সেখানে ভুল চিুকিৎসায় রোগী মৃত্যুর ঘটনা এবং অতিরিক্ত মুনাফার লোভে বেসরকারি হাসপাতালগুলি চিকিৎসার গাফিলতির ঘটনার বিরুদ্ধেও, সরব হন রাষ্ট্রপতি।

'দাদা' প্রণবের কাছে মমতা যা আর্শীবাদ পেলেন, তা জানলে সকলেই অবাক হবেন

অ্যাপেলোকাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে সাধারণ মানুষের স্বার্থে পদক্ষেপ নিয়েছেন এবং মুনাফা লোভি হাসপাতালগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন , তাকে স্বাগত জানিয়েছেন প্রণব মুখোপাধ্যায়।
তিনি বলেন স্বাস্থ্য পরিষেবা মানে শুধু মুনাফা অর্জন নয়।

প্রণবাবুর মতে,রোগীকে সঠিক পরিষেবা দেওয়াটা জরুরী হওয়া উচিৎ হাসপাতালের ক্ষেত্রে। তবে প্রণববাবু রোগীর আত্মীয়দেরও আচার আচরণে সংযত হওয়ার পরামর্শ দেন। রোগীর শারিরীক অবস্থার অবনতি মানে হাসপাতাল ভাঙচুর, এমনটা ঠিক নয়- সেকথা মনে করিয়ে দেন প্রণব মুখোপাধ্যায়। বেসরকারি হাসপাতালের চিকিৎসায় অতিরিক্ত খরচ আছে। সেকথা রোগীর পরিবারকে স্মরণে রাখতে হবে বলেও জানান তিনি।

মানুষ যেমন দুঃসময়ে পড়লে ঈশ্বরকে স্মরণ করেন, ঠিক তেমনই রোগীর কাছে চিকিৎসকই হলেন দেবতা, একথাও বলেন তিনি। এই প্রসঙ্গে প্রণববাবু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে রাজ্যের সাধারণ মানুষের জন্য কাজ করে চেলছেন তা রীতিমত প্রশংসার যোগ্য।

প্রণব মুখোপাধ্যায় বলেন এই পশ্চিমবঙ্গের বুকেই তিনি ৫০ বছর রাজনীতি করেছেন। তারপরে রাষ্ট্রপতি হয়েছেন । তার রাজনৈতিক জীবনে তিনি পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে সাধরণ মানুষের সঙ্গে ঘুরে বে়ডি়য়েছন। রাষ্ট্রপতি হওয়ার পরও তিনি বহুবার এরাজ্যে এসেছেন। সেময়ে মমতা হয় নিজে অথবা রাজ্যের অন্য মন্ত্রীরা রাষ্ট্রপতির সঙ্গে সফরসঙ্গি হয়েছেন। প্রণব মুখোপাধ্যায়ের বলেন, তিনি সেময়ে প্রত্যক্ষ করেছেন মমতা ও তার মন্ত্রীরা কীভাবে সাধারণ মানুষের সঙ্গে মিশে গেছেন।

মমতার সঙ্গে সাধারণ মানুষের এই সংযোগ তাঁকে অভিভূত করেছে বলে জানান রাষ্ট্রপতি । মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে তিনি বয়ঃজ্যেষ্ঠ। তাই বড় হিসাবে তিনি মমতা প্রাণ ভরে আশির্বাদ করেছেন বলে এদিন জানান রাষ্ট্রপতি। মমতা এভাবেই এগিয়ে চলুন সেটাই তিন চান, ঈশ্বরই তাঁরে রক্ষা করবেন বলে মনে করেন প্রণব মুখোপাধ্যায়।

English summary
President Pranab Mukherjee supports Mamata Banerjee on medical controversy.
Please Wait while comments are loading...