Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাদার টেরেসাকে ভ্যাটিকান সিটিতে সেইন্টহুড প্রদান করা হবে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৩ সেপ্টেম্বর : মাদার টেরেসাকে সেইন্টহুড দেওয়া হবে আগামীকাল। সেই অনুষ্ঠানের জন্যই এখন শেষ পর্বের প্রস্তুতি চলছে। রোমের ক্যথলিক চার্চের পোপ ফ্রান্সিস এই ঘোষনা করবেন কাল। ভ্যাটিকান সিটিতে দেশ-বিদেশের বহু বিশিষ্ট ব্যক্তি  এই অনুষ্ঠানে যোগ দেবেন। তাই কোন খামতি যাতে না থাকে সে কথা মাথায় রেখে ভ্যাটিকান কর্তৃপক্ষ শেষ মূহুর্তে সবকিছু খতিয়ে দেখে নিচ্ছেন ।

ভারত থেকে ১২ সদস্যের একটি প্রতিনিধিদল কালকের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। যার মধ্যে ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

মাদার টেরেসাকে আগামীকাল ভ্যাটিকান সিটিতে সেইন্টহুড প্রদান করা হবে

সারা দেশের প্রায় ৪০-৫০ জন সিস্টারকে সঙ্গে নিয়ে ভারত মিশনারিজ অব চ্যারিটির প্রধান সিস্টার ম্যারি প্রেমা এই অনুষ্ঠানের প্রতিনিধিত্ব করবেন। বিশপ থমাস ডি'সুজা এবং আরও ৪৫ জন বিশপ ইতিমধ্যেই ভ্যটিকানে পৌঁছে গিয়েছেন বলে জানা গিয়েছে।

মূলত মাদার টেরেসার দুটি মহান এবং অলৌকিক কাজের জন্য ভ্যাটিকানের পক্ষ থেকে সেইন্টহুড দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৯৭৮ সালে মাদার টেরেসা মনিকা বেসরা নামে এক তপশিলি মহিলার পেটের টিউমার সারিয়ে তোলেন।
এই খবর মাদারের মৃত্যুর পরে জানা গিয়েছিল। অন্য একটি ঘটনায় ব্রাজিলের এক বাসিন্দাকেও সেবার মাধ্যমেই প্রাণে বাঁচিয়েছিলেন মাদার। এই দুটি কাজের জন্যই সেইন্টহুড উপাধি দেওয়া হবে মাদারকে।

English summary
Preparations For Mother Teresa's Canonisation Tomorrow
Please Wait while comments are loading...