Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লাদেনকে খুঁজতে ড্রোন ছেড়েছিল অামেরিকা, এবার গুরুংকে খুঁজতে একই পথে রাজ্য

Subscribe to Oneindia News

খোঁজ মিলছে না বিমল গুরুংয়ের! হন্যে হয়ে পুলিশ তাঁকে খুঁজে চলেছে। পাহাড়ে ১৩ জন আইপিএস পাঠিয়েও পুলিশ তাঁর টিকিটিও খুঁজে পাচ্ছে না। একাংশ মনে করছে, দুঁদে অফিসারদের নজর এড়িয়ে গোপন ডেরায় বহাল তবিয়তেই রয়েছেন মোর্চা প্রধান! মাঝে মধ্যেই তিনি সাংবাদমাধ্যমে বিবৃতি দিচ্ছেন। আবার চলে যাচ্ছেন অন্তরালে।

এই ধরপাকড়ের খেলায় এবার গুরুংয়ের খোঁজে ড্রোন নামানোর ভাবনা শুরু করেছেন তদন্তকারীরা। আমেরিকা লাদেনকে খুঁজতে ড্রোন নামিয়েছিল। এবার সেই পথে হেঁটে মোর্চা প্রধান বিমল গুরুংয়ের খোঁজে ড্রোন নামানোর ভাবনা শুরু করেছে রাজ্য পুলিশ।

লাদেনকে খুঁজতে ড্রোন ছেড়েছিল অামেরিকা, এবার গুরুংকে খুঁজতে একই পথে রাজ্য

বিমল গুরুংয়ের বিরুদ্ধে খুনের মামলা রুজু হওয়ার পর থেকেই পুলিশ হন্যে হয়ে খুঁজতে শুরু করে তাঁকে। পুলিশ, সিআইডি, কাউন্টার ইমারজেন্সি ফোর্স কাজে লাগিয়েও তদন্তকারীরা ব্যর্থ হন গুরুংয়ের সন্ধান পেতে। এখন প্রযুক্তির সাহায্য নেওয়া ছাড়া তাঁদের কাছে দ্বিতীয় কোনও পথ নেই বলে মনে করছেন দুঁদে অফিসাররা। তাই ড্রোন উড়িয়ে গোপন স্থানের ছবি তুলে আনতে চাইছে পুলিশ। তারপরই অভিযানের ভাবনা।

তদন্তকারীরা মনে করছেন, যদি অভিযান নাও চালানো হয়, তবে ভবিষ্যতে মামলার ক্ষেত্রেও ওই ছবি বিশেষ সহায়ক হবে। পুলিশের একাংশ মনে করছে, পাতালেবাসেই রয়েছেন গুরুং। জিএলপি (গোর্খাল্যান্ড পার্সেনেল)-র অতন্দ্র প্রহরায় তিনি রয়েছেন।
গুরুংয়ের এই জিএলপি বাহিনী অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত, প্রশিক্ষণপ্রাপ্তও। এই বাহিনী দিবারাত্রি প্রহরায় রয়েছে গুরুংয়ের। এখন সবার আগে পাতালেবাসের কোন জায়গায় গুরুং রয়েছেন, আর তাঁর জিএলপি বাহিনী কী অবস্থায় রয়েছে, তা নিশ্চিত করতে চাইছে পুলিশ।

সংঘর্ষের আশঙ্কায় পুলিশ বা সেনা পাতালেবাসের দিকে এখনই পা বাড়াতে চাইছে না। পুলিশ একপ্রকার নিশ্চিত, পাতালেবাসে অভিযান চালাতে গেলে অবশ্যম্ভাবী হবে সংঘর্ষ। তা এড়াতেই এই ড্রোন নামানোর পরিকল্পনা।

এক্ষেত্রে যে ড্রোন ব্যবহার করা হবে, তাতে অত্যাধুনিক ক্ষমতাসম্পন্ন ক্যামেরা ব্যবহার করা হবে। এমনিতেই ঘনজঙ্গলে ঘেরা পাতালেবাস। তার উপর রয়েছে স্বয়ংক্রিয় অস্ত্রসজ্জায় সজ্জিত জিএলপি। তাই অতি সাবধানে পা ফেলতে চাইছেন তদন্তকারীরা।

English summary
Police official want to use drone to search Bimal Gurung.
Please Wait while comments are loading...