Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাদুড়িয়া হিংসায় সোশ্যাল মিডিয়ায় কবি শ্রীজাতর পোস্ট, ভাইরাল হল কবিতা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

বাদুড়িয়া নিয়ে আর শেষ পর্যন্ত চুপ থাকতে পারলেন না কবি শ্রীজাত। ধর্মের নামে যারা অশান্তি ছড়াচ্ছে, এবার তাদের বিরুদ্ধে গর্জে উঠল তাঁর কলম। মঙ্গলবার পর্যন্ত এবিষয়ে কোনও মন্তব্য করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন আধুনিক প্রজন্মের কবি, কিন্তু বাদুড়িয়ার ঘটনা যে তাঁকেও নাড়িয়ে দিয়েছে তা বোঝা গেল বৃহস্পতিবার। ফেসবুকে পোস্ট করে জানিয়ে দিলেন যারা হিংসা ছড়াচ্ছে, তারা কোনও ধর্মের নয়। তাঁর নতুন কবিতা 'আরশিনগর' ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এর আগে ধর্ম ও রাজনীতি নিয়ে তাঁর কবিতা নিয়ে কম জলঘোলা হয়নি। কবির নাম এফআইআর তো হয়েছিলই, তাঁকে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিল। তাঁর সেই বিতর্কিত কবিতার সমালোচনায় সরব হয়েছিলেন নেটিজনদের একাংশও। সেই ঘটনার পর থেকে বলতে গেলে কিছুটা অন্তরালেই চলে গিয়েছিলেন তিনি। কিন্তু গত সোমবার থেকে বাদুড়িয়া ও বসিরহাটে যা হয়েছে, তাতে আর শেষ পর্যন্ত চুপ করে থাকতে পারলেন না শ্রীজাত।

বাদুড়িয়া হিংসায় সোশ্যাল মিডিয়ায় কবি শ্রীজাতর পোস্ট, ভাইরাল হল কবিতা

বাদুড়িয়ার ঘটনার পর একদিকে যেমন একাধিক বিদ্বেষমূলক পোস্ট হয়েছে, অপরদিকে গুজব না ছড়ানোর পোস্টের সংখ্য়াও কম নেই। ধর্ম ও সম্প্রদায়ের নামে যারা হিংসা ছড়াচ্ছে নতুন কবিতায় তাদরকেই একহাত নিয়েছেন কবি শ্রীজাত। তাঁর আরশিনগরে উঠে এসেছে হাসান রাজা ও লালন ফকিরের নামও।

English summary
Modern bengali poet Srijato pens a new poem on Baduria Violence. This time he targets violence in the name of religion.
Please Wait while comments are loading...