Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে কবিতা লিখে গণধর্ষণের হুমকি পেলেন কবি মন্দাক্রান্ত সেন

Subscribe to Oneindia News

কলকাতা, ২৯ মার্চ : এবার কবিতা লিখে গণধর্ষণের হুমকি পেলেন সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার জয়ী কবি মন্দাক্রান্তা সেন। আরএসএস ও জামাতের বিরুদ্ধে কলম ধরেছিলেন তিনি। তাঁর কবিতায় ধ্বনিত হয়েছিল উগ্র হিন্দুত্ববাদী ও মুসলিম জেহাদের বিরুদ্ধে প্রতিবাদ। সেই কারণেই এবার তাঁকে গণধর্ষণের হুমকি দিল রাজা দাস নামে এক ব্যক্তি।

কবি শ্রীজাত-র কবিতা এক শ্রেণির মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে এফআইআর ও মামলা হয়েছিল। এবার আর এক কবি মন্দাক্রান্ত সেন নিজের ফেসবুক ওয়ালে কবিতা লিখে হুমকির মুখে পড়লেন। রাজা দাস নামে জনৈক ব্যক্তি তাঁর ফেসবুক অ্যাকাউন্টে নোংরা কুৎসিত ভাষায় গালিগালাজ করেছেন। তাঁকে গণধর্ষণের হুমকিতে নিন্দার ঝড় উঠেছে নাগরিক সমাজে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

Poet Mandakranta Sen was threatened gang rape

ধর্মীয় মৌলবাদের বিরুদ্ধে কলম গর্জে উঠলেই বারবার আঘাত নেমে এসেছে। জীবন পর্যন্ত দিতে হয়েছে। কাঁটার আঘাত সহ্য করতে হয়েছে পদে পদে। তালিকা যে দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে চলেছে, তাতেই আশঙ্কার কালো মেঘ উঁকি দিয়েছে। তবু মৌলবাদের রক্তচক্ষু প্রতিনিয়ত শাসিয়ে চলেছে।

'ত্রিশূলে কন্ডোম' পরিয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাত করে কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। এবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি মন্দাক্রান্তা সেনের সঙ্গেও। তাঁকে আরও নির্লজ্জ ভাষায় গণধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। এখন প্রশ্ন উঠেছে যেভাবে কবি শ্রীজাত-র পাশে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার তিনি কি বামমনস্ক কবি হওয়ায় মন্দাক্রান্তা সেনের পাশে দাঁড়াবেন?

English summary
Poet Mandakranta Sen was threatened gang rape
Please Wait while comments are loading...