Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গঙ্গাসাগরে দুর্ঘটনায় নিহত পূণ্যার্থীদের ক্ষতিপূরণ নিয়ে তরজা তুঙ্গে কেন্দ্র-রাজ্যে

Subscribe to Oneindia News

দক্ষিণ ২৪ পরগনা, ১৬ জানুয়ারি : গঙ্গাসাগরের তীর্থ সেরে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনার পর নিহত ও আহতদের ক্ষতিপূরণ নিয়ে বিতর্ক চরমে। প্রধানমন্ত্রীর দফতর সূত্র পদপিষ্ট হয়ে মৃত্যুর কারণ দর্শিয়ে ক্ষতিপূরণ ঘোষণার পর থেকেই জ্বলছে বিতর্কের আগুন। রাজ্য সরকার প্রধানমন্ত্রীর দফতরের এই সিদ্ধান্তে চরম ক্ষুব্ধ।

এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, পশ্চিমবঙ্গে পদপিষ্ট হয়ে প্রাণহানির ঘটনায় তিনি গভীর মর্মাহত। মৃতদের পরিবারকে তিনি সমবেদনা জানান। আহতদের দ্রুত সুস্থতা প্রার্থনা করেন। এরপরই প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে নিহতদের দু'লক্ষ টাকা আর আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়। এদিকে রাজ্য সরকার মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়।

গঙ্গাসাগরে দুর্ঘটনায় নিহত পূণ্যার্থীদের ক্ষতিপূরণ নিয়ে তরজা তুঙ্গে কেন্দ্র-রাজ্যে

রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, রাজ্য প্রশাসনের সঙ্গে কোনওরকম যোগাযোগ করেনি প্রধানমন্ত্রীর দফতর। কোনওরকম খোঁজখবর না নিয়েই তিনি গঙ্গাসাগরের দুর্ঘটনা পদপিষ্ট হয়ে ঘটেছে বলে মন্তব্য করেন। ফিরহাদ বলেন, কোনও পদপিষ্টের ঘটনা ঘটেনি। হুড়োহুড়িতে অসুস্থ হয়ে এই দুর্ঘটনা ঘটেছে। সরকারিভাবে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের মৃত্যু অসুস্থ হয়ে। এদিকে কী করে সরাসরি ক্ষতিপূরণ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার সেই প্রশ্ন তুলে দিয়েছেন ফিরহাদ।

English summary
PMO announced compensation for Pilgrim's dead in crowd. Controversy of state and centre.
Please Wait while comments are loading...