Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে চিকিৎসকের আকাল, ভিনরাজ্যের চিকিৎসক দিয়েই শূন্যপদ পূরণ

  • By: Oneindia Bengali Digital desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ সেপ্টেম্বর : রাজ্যে সুপার স্পেশালিটি হাসপাতাল বলতে এতদিন বোঝাত এক ও অদ্বিতীয় সেই এসএসকেএম হাসপাতালকে। এখন জেলায় জেলায় তৈরি হচ্ছে মাল্টি সুপারস্পেশালিটি হাসপাতাল! পরিকাঠামোর নামগন্ধ নেই, অথচ খাতায় কলমে হাসপাতালের নাম বদলে হচ্ছে সুপার স্পেশালিটি। সব থেকে বড় কথা হাসপাতালগুলিতে নেই পর্যাপ্ত চিকিৎসকও।

স্বাস্থ্য পরিষেবার হাল ফেরাতে এবার নজিরবিহীন সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে রাজ্য। রাজ্য এবার ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে সংশোধনী এনে ভিনরাজ্যের চিকিৎসদের সামনে খুলে দিচ্ছে এ রাজ্যের সরকারি হাসপাতালে চাকরির দুয়ার। রাজ্যের স্বাস্থ্যসচিব আর এস শুক্লা জানিয়েছেন ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে শীঘ্রই সংশোধনী আনা হচ্ছে।

রাজ্যে চিকিৎসকের আকাল, ভিনরাজ্যের চিকিৎসক দিয়েই শূন্যপদ পূরণ

এর আগে বারবার চিকিত্সক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে। কিন্তু কোনভাবেই রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে শূন্যপদ পূরণ করা যাচ্ছে না। বর্তমানে রাজ্যে সরকারি হাসপাতালে চিকিতৎসকদের শূন্যপদ প্রায় দেড় হাজার। অদ্ভুত ব্যাপার, সেই শূন্যপদের জন্য আবেদন জমা পড়ছে অনেক কম। ডাক্তারি পরীক্ষায় পাস করার পরও চিকিৎসকরা সরকারি হাসপাতালে চাকরিতে আসছেন না।

এই সমস্যা দূর করতে সাম্প্রতিক অতীতে অতিরিক্ত বেতনের আশ্বাসও দিয়েছে রাজ্য। তবু সাড়া মেলেনি চিকিৎসকদের। তাই ভিনরাজ্য থেকে চিকিত্সক আনার পরিকল্পনাই রাজ্য সরকারের হাতে শেষ সম্বল। বর্তমানে ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন থাকলে, তবেই স্বাস্থ্য পরিষেবায় কাজ করতে পারতেন চিকিত্সকরা। এবার ভিনরাজ্যের রেজিস্ট্রেশন থাকলেও চিকিত্সকরা এ রাজ্যে সরকারি হাসপাতালে চাকরি পাবেন। সেজন্যই ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে সংশোধনী আনতে চলেছে রাজ্য।

English summary
Other state doctors also join for service in west bengal
Please Wait while comments are loading...