Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation নিয়ে প্রথম বাংলা ছবি তৈরি করছেন এই পরিচালকই!

Subscribe to Oneindia News

কলকাতা, ২২ ডিসেম্বর : সাম্প্রতিককালে নোট বাতিলের মতো বড় ঘটনা আর একটাও নেই। তার উপর এই গোটা বিষয়টাতে জনস্বার্থও জড়িয়ে রয়েছে। অনেক পরিচালকই এই বিষয় নিয়ে ছবি বানানো নিয়ে ভাবনাচিন্তা করছেন আবার কেউ চিত্রনাট্য তৈরির কাজও শুরু করেছেন। কিন্তু টলিউডের বাঙালি পরিচালক শুভেন্দু ঘোষ এদের সবাইকে টপকে গিয়েছেন।

ইতিমধ্যেই নোট বাতিলকে মূল্য বিষয় হিসাবে বেছে নিয়ে একটি ছবিও বানিয়ে ফেলেছেন। ছবির নাম শূন্যতা। আগামীকাল অর্থাৎ শুক্রবারই মুক্তি পাচ্ছে এই ছবি। আসলে পুরনো ৫০০ টাকা ও ১০০০ টাকার মেয়াদ ৩০ ডিসেম্বর শেষ হওয়ার আগেই এই ছবি মুক্তি পাক চেয়েছিলেন পরিচালক। নন্দনে এই ছবির প্রিমিয়ার হবে।

#Demonetisation নিয়ে প্রথম বাংলা ছবি তৈরি করছেন এই পরিচালকই!

৪২ বছরের এই বাঙালি পরিচালক গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জিতেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোট বাতিলের ঘোষণা করার ১৮ দিনের মাথায় অর্থাৎ ২৬ নভেম্বর থেকে এই ছবির শুটিং শুরু করে শুভেন্দু। এই ছবিতে নামি কোনও মুখ না থাকলেও ছবিতে অভিনয় করেছেন অরুণ গুহঠাকুরতা, অরিন্দল বাগচী, রূপালি ও স্বরলিপি। ছবির অধিকাংশ অংশই রানিগঞ্জে হয়েছে। মাত্র ৭ দিনে গোটা ছবির শুটিং শেষ হয়েছে।

পরিচালকের কথায়, প্রধানমন্ত্রীর নোট বাতিলের ঘোষণার পর থেকে একাধিক বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। এটিএম ও ব্যাঙ্কের বাইরে লাইন দিয়ে অমেকে অসুস্থ হচ্ছিলেন এমনকী মারাও গিয়েছেন অনেকে। তাই ভাবলাম এই বিষয়টি দিয়ে ভাল চিত্রনাট্য তৈরি হবে।

ছবিটি মূলত মা-মেয়ের জীবন ঘিরে। কয়লাখনিতে কাজ করে মা মেয়ে। মেয়ের বিয়ের জন্য বিধবা মা নিজের সমস্ত জায়গা জমি বিক্রি করে দেয়। এরপরই প্রধানমন্ত্রীর ঘোষণার পর তাদের জীবনের ছন্দপতন হয়।

প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পরিচালক চান এই ছবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও দেখুন। তবে এই ছবি কোনও রাজনৈতিক ভাবাদর্শে বা কোনও রাজনৈতিক বার্তা দেওয়ার জন্য তৈরি হয়নি বরং সাধারণ মানুষের হয়রানি তুলে ধরাই এই ছবির মূল উদ্দেশ্য।

English summary
Tollywood filmmaker Suvendu Ghosh has completed a Bengali feature film on demonetisation. title of the film is Shunyota and is releasing it on Friday. Asper director he is not trying to convey any political message through the film. He felt the story had to be told through the life of a common man when the entire country is grappling with currency shortage.
Please Wait while comments are loading...