Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট সঙ্কট মেটাতে রাজ্যের সমস্ত ডাকঘরেও বাড়তি দু’ঘণ্টা পরিষেবা, খোলা থাকবে শনিবারও

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১০ নভেম্বর : নোট সঙ্কট মেটাতে গ্রাহক পরিষেবার জন্য শনিবার ও রবিবার ব্যাঙ্ক খুলে রাখার সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছিল স্টেট ব্যাঙ্ক। এবার বাড়তি দু'ঘণ্টা রাজ্যের সব ডাকঘরও খোলা থাকবে বলে জানালেন মুখ্য পোস্ট মাস্টার জেনারেল। রাজ্যের মুখ্য পোস্ট মাস্টার জেনারেল অরুন্ধতী ঘোষ জানালেন, আজ, বৃহস্পতিবার থেকে বিকেল তিনটের বদলে বিকেল পাঁচটা পর্যন্ত ডাকঘরে লেনদেন চলবে। শনিবারও ডাকঘর খোলা থাকবে বলেও জানিয়েছেন তিনি।

অরুন্ধতীদেবী আরও জানান, আগামী ২৪ নভেম্বর পর্যন্ত রাজ্যের ডাকঘরগুলিতে পাঁচটা পর্যন্ত কাজ হবে এবং শনিবার খোলা থাকবে। যদি প্রয়োজন হয়, তখন ২৪ নভেম্বরের পরেও এই ব্যবস্থা চালু রাখা হতে পারে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। গ্রাহকরা যাতে টাকা নিয়ে কোনও সমস্য না পড়েন, কোনও মানুষকে যাতে ফিরে যেতে না হয় সেই কারণেই এই পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জিপিও-র তরফে।

রাজ্যের সমস্ত ডাকঘরেও বাড়তি দু’ঘণ্টা পরিষেবা, খোলা থাকবে শনিবারও

মঙ্গলবার রাত ১২টা থেকে দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার সমস্ত নোট বাতিলের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে ঘোষণা করেছিলেন, আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে যে কোনও ব্যাঙ্ক থেকে পুরনো নোট বদল করে নতুন নোট নিতে পারবেন গ্রাহদের পর্যাপ্ত সুবিধা দিতেই এই নয়া ব্যবস্থা চালু হচ্ছে ব্যাঙ্কের পাশাপাশি ডাকঘরেও।

একদিন বন্ধ থাকার পর আজই খুলছে সমস্ত ব্যাঙ্ক। তাই সকাল থেকেই ব্যাঙ্কের সামনে লম্বা লাইন। ব্যাঙ্ক খোলার অনেক আগে থেকেই এই লাইন পড়ে গিয়েছে। টাকার সমস্যা দূর করতে তৎপর ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ। এই বিশাল ভিড় সামলাতে বাড়তি নিরাপত্তার আর্জি জানিয়েছে ব্যাঙ্কার্স অ্যাসোসিয়েশন।

English summary
Note Ban : post office will be open in saturday also
Please Wait while comments are loading...