Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হাতে টাকা নেই, বাজারে বিক্রিবাটাও মন্দা, খাঁ খাঁ করছে কোলে মার্কেট

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৯ নভেম্বর : হাতে টাকা নেই, বাজারে বিক্রিবাটাতেও মন্দা। বুধবার সকাল থেকেই কোলে মার্কেটের মতো গুরুত্বপূর্ণ পাইকারি বাজার খাঁ খাঁ করছে। হাতে গোনা কয়েকজন ক্রেতা। তাঁদের নিয়েই পসার জমাতে চাইছেন বিক্রেতারা। কিন্তু ভিড় না হলে বাজার জমে কি? তাই অন্যদিনের থেকে ভিন্নচিত্র কোলে মার্কেটে। বনধের চেহারা নিয়েছে মার্কেট। মাছি তাড়াচ্ছেন বিক্রেতারা।

কিন্তু কেন এমন হল? বিক্রেতাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, সাময়িক অসুবিধা হচ্ছে ঠিকই, হয়তো বাজার মন্দাও চলবে কয়েকটা দিন, কিন্তু ভালোই হয়েছে। সঠিক সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। আবার কেউ বলছেন, হঠকারি সিদ্ধান্ত হয়ে গেল। দেশের পক্ষে ভালো হলে, তা নেওয়া জরুরি। কিন্তু তা বলে আগাম কোনও নোটিশ না দিয়ে রাতারাতি পরিবর্তনের কোনও মানে হয় না। এটা হঠকারি সিদ্ধান্ত বলেই বিবেচিত হবে।

হাতে টাকা নেই, বাজারে বিক্রিবাটাও মন্দা, খাঁ খাঁ করছে কোলে মার্কেট

সাধারণ ক্রেতারা সবথেকে বেশি ভুক্তভোগী হবেন। এই দিকটাও বিশেষ করে চিন্তা করার দরকার ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু এ ব্যাপারে দূরদৃষ্টতা দেখাতে পারেননি তিনি।একই চিত্র খুচরো মার্কেটেও। এরই মধ্যে ব্যবসায়ীরা জানিয়েছেন, সবার কাছ থেকে ৫০০-১০০০ টাকা নিয়ে খুচরো দেওয়া তাদের পক্ষে অসম্ভব।

 তাই যাঁরা নিত্য বাজার করেন, পরিচিত খদ্দের, তাঁদের ফেরানো যাচ্ছে না কোনওমতেই। এইটুকু অসুবিধা শিকার করতেই হচ্ছে। তবে অনেক খদ্দের ফিরেও যাচ্ছেন খুচরো না পেয়েছ। মোট কথা ৫০০-১০০০ টাকার নোট নিয়ে সঙ্কট চলছেই। তার প্রভাব পড়েছে পাইকারি ও খুচরো মার্কেটেও। বাজারে বিশৃঙ্খলায় নোট নিয়ে নাকানি-চোবানি অব্যাহতই।

English summary
Note ban Effect, sell down at kole market
Please Wait while comments are loading...