Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোটকাণ্ডে কৃষকদের পাশে দাঁড়াতে বিরোধীদের জোট-আহ্বান মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

কলকাতা, ৫ ডিসেম্বর : এবার বিধানসভায় নোটকাণ্ডে বিরোধীদের এক হওয়ার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষকদের দুরবস্থার কাহিনি বর্ণনা করে তাঁর আহ্বান, 'আসুন, আমরা রাজনৈতিক সঙ্কীর্ণতা দূর করে হাতে হাত মিলিয়ে কাজ করি, কৃষক-সহ গরিব মানুষের পাশে দাঁড়াই।' মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পর নজিরবিহীনভাবে তাঁকে সমর্থন করেন বিরোধী দলনেতা কংগ্রেসের আবদুল মান্নান থেকে শুরু করে সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীও। মুখ্যমন্ত্রীর এই আহ্বানের পর বিজেপি বিধায়করা নীরব ছিলেন।

এদিন বিধানসভার শীতকালীন অধিবেশনে আলোচনা পর্বে আলুচাষিদের দুর্ভোগের কথা ওঠে। তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, শুধু আলুচাষিরা নন, সমস্ত কৃষক সম্প্রদায়ের মানুষই ঘোর বিপাকে। চাষবাস সব বন্ধ হয়ে গিয়েছে, কৃষকরা চরম আর্থিক সঙ্কটে পড়ে বীজ কিনতে পারছেন না, সার কিনতে পারছেন না। তাঁদের হাতে টাকা নেই।

নোটকাণ্ডে কৃষকদের পাশে দাঁড়াতে বিরোধীদের জোট-আহ্বান মুখ্যমন্ত্রীর

ব্যাঙ্ক থেকে ঋণও তুলতে পারছেন না তাঁরা। প্রায় সমস্ত ব্যাঙ্কই এই নোট-সঙ্কটের মুখে ঋণ দেওয়া বন্ধ করে দিয়েছে। ফলে কৃষিঋণ না পেয়ে এই রবি চাষের মরশুমে ঘোর বিপাকে চাষিরা। এই সঙ্কটে কৃষকদের পাশে দাঁড়াতে মুখ্যমন্ত্রী একযোগে সামিল হতে আহ্বান জানান বিরোধীদের। বলেন, জানি, বিজেপি বিধায়করা সায় দেবেন না, কিন্তু অন্যান্য বিরোধী দলের বিধায়করা এগিয়ে আসুন, আমরা এক হয়ে কাজ করি।

এরপর বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলনেতা আবদুল মান্নান বলেন, মুখ্যমন্ত্রীর বক্তব্য সমর্থনযোগ্য। কারণ নোট বাতিলের জেরে গভীর সঙ্কটে পড়েছেন কৃষক ও মজুর শ্রেণির মানুষেরা। গরিব মানুষের পাশে দাঁড়াতে তাঁরা চান হাত মিলিয়ে কাজ করতে। এছাড়াও তাঁদের দাবি, রাজ্য সরকার এগিয়ে আসুন নোট-সঙ্কটে মানুষের পাশে দাঁড়াতে। বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীও সমর্থন জানান এই ইস্যুতে।

English summary
Chief Minister Mamata Banerjee Call to the opponent MLAs. CM urged the opposition to unite for stand beside farmers.
Please Wait while comments are loading...