Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্যাকেজের ৫ গুণ বিল! টাকা না পেয়ে পুরুলিয়ার নার্সিংহোম ছাড়ল না রোগীকে

Subscribe to Oneindia News

পুরুলিয়া, ১১ এপ্রিল : দাবি মতো বিল মেটাতে না পারায় ফের রোগীকে আটকে রাখার অভিযোগ নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে। ফের কাঠগড়ায় স্বাস্থ্য ব্যবস্থা। এবার স্বাস্থ্য পরিকাঠামোর এই করুণ হাল পুরুলিয়ায়।

পুরুলিয়া শহরের একটি নার্সিংহোমে রোগীকে সুস্থ হয়ে যাওয়ার পরও ছাড়া হয়নি বলে অভিযোগ। তাঁর কাছে দাবি করা হয়েছে অনেক বেশি টাকা।

৫ গুণ বিল! টাকা না পেয়ে নার্সিংহোম ছাড়ল না রোগীকে

শ্বাসকষ্ট নিয়ে পুরুলিয়া শহরের সিংঘানিয়া সেবাসদনে ভর্তি হয়েছিলেন ওই জেলারই ঝালদার হেসাহাতু গ্রামের বাসিন্দা বসুমতী সিং মুড়াকে। যে প্যাকেজে তাঁকে ভর্তি করা হয়, ডিসচার্জের সময় তার থেকে অনেক বেশি বিল ধরানো হয় বলে অভিযোগ। সম্পূর্ণ বিল না মেটালে রোগীকে ছাড়া হবে না বলে জানায় কর্তৃপক্ষ। সেইমতো তাঁকে ছাড়াও হয়নি। ওই টাকা মেটানোর জন্য কিছু সময় চাওয়া হয়, তা দিতে রাজি নয় নার্সিংহোম কর্তৃপক্ষ।

বসুমতীদেবীর ভাই সীমন্ত সিং মুড়া জানান, তাঁর দিদিকে প্রথমে পুরুলিয়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হাসপাতালের চিকিৎসক অঙ্কিত আগরওয়াল তাঁকে নার্সিংহোমে ভর্তি করার পরামর্শ দেন। সেই পরামর্শ মতোই ওই নার্সিংহোমে ভর্তি করা হয়েছিল তাঁকে। অভিযোগ, সাত হাজার টাকার প্যাকেজে ভর্তি করে ছুটির সময়ে ৩৫ হাজারের বিল ধরানো হয়।

পাঁচগুণ বিল তাঁদের পক্ষে মেটানো সম্ভব ছিল না, তাই রোগীকে ছেড়ে দিতে বলা হয়েছিল। পরে টাকা শোধ করার প্রস্তাব দেওয়া হয়েছিল। নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীকে আটকে রাখার অভিযোগ মিথ্যা বলে দাবি করে। জেলাশাসক বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

English summary
Not getting full payment, nursing home authority don't leave patient
Please Wait while comments are loading...