Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নবান্নে কর্তব্যরত অবস্থায় আর মোবাইলে কথা নয় পুলিশকর্মীদের !

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ নভেম্বর : নবান্নে পুলিশ কর্মীদের মোবাইল ব্যবহারে নিয়ন্ত্রণ আনছে রাজ্য সরকার। শনিবার এই মর্মে এক বিজ্ঞপ্তি জারি করে রাজ্য স্বরাষ্ট্র দফতর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একমাত্র অতি জরুরি কল ছাড়া কর্তব্যরত অবস্থায় মোবাইলে কথা বলতে পারবেন না কোনও পুলিশকর্মী।নবান্নে নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

আলোচনায় উঠে আসে, বহু ক্ষেত্রেই কিছু পুলিশকর্মীকে কর্তব্যরত অবস্থায় থাকার সময় দীর্ঘক্ষণ মোবাইলে কথা বলতে দেখা যায়। এমনকী কাজে অবহেলা করে তাঁদের হোয়াটসঅ্যাপেও মনোনিবেশ করতে দেখা যায়। সেই পরিস্থিতি থেকে রেহাই পেতেই স্বরাষ্ট্র দফতর এবার রাশ টানল মোবাইলের ব্যবহারে।

নবান্নে কর্তব্যরত অবস্থায় আর মোবাইলে কথা নয় পুলিশকর্মীদের !

কলকাতা এখন জঙ্গিদের সফট-টার্গেট। সীমান্তে যুদ্ধ পরিস্থিতি। দেশের অন্দরেও অনেক জঙ্গি সংগঠন জাল বিস্তার করেছে। এই অবস্থায় একটু অসাবধানতাই বড় বিপদ ডেকে আনতে পারে। তাই এদিন বৈঠক ডেকে পুলিশ-প্রশাসনকে সজাগ থাকতে বলা হয়।

সেইসঙ্গে কোনও পুলিশ যাতে কর্তব্যে কোনওরকম গাফিলতি করতে না পারে, সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয় স্বরাষ্ট্র দফতর। আগামী সোমবার থেকেই নবান্নে চালু হচ্ছে এই মোবাইল বিধি। নিজেদের মোবাইল কাছে রাখলেও ন'ঘণ্টার ডিউটি আওয়ার্সে স্পিকটি নট।

English summary
No more taking over phone on Duty time at Nabanna
Please Wait while comments are loading...