Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খাগড়াগড়-কাণ্ডে ফের চার্জশিট পেশ করল এনআইএ, যুক্ত হল তিনজনের নাম

Subscribe to Oneindia News

বর্ধমান, ১০ এপ্রিল : খাগড়াগড়-কাণ্ডে ফের চার্জশিট পেশ করল এনআইএ। সোমবার বর্ধমান আদালতের মুখ্য দায়রা বিচারকের কাছে এই চার্জশিট পেশ করে এনআইএ জানায়, এই চার্জশিটে নতুন তিনজনের নাম যুক্ত করা হয়েছে। এরা হল মহম্মদ শহিদুল, মহম্মদ রুবেল ও জাহিদুল ইসলাম। মোট ২২ জনকে গ্রেফতার করা হয়েছে এখন পর্যন্ত। ২০১৪-র অক্টোবরে খাগড়াগড়কাণ্ড ঘটে। তারপর সাড়ে তিন বছর হতে চলল, এখনও চার্জশিট পেশের পালা চলছে।

খাগড়াগড়-কাণ্ডে চার্জশিট এনআইএ-র, যুক্ত ৩ নাম

প্রথম চার্জশিটে উল্লেখ করা দাবিকে আরও জোরালো করা হয়েছে পরবর্তী চার্জশিটে। বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল মুজাহিদিনের সদস্যরা ভারতের অঙ্গরাজ্যগুলিতে জাল বিস্তার করেছে, তা উল্লেখ করা হয়েছে। ভারতের তিনটি রাজ্য- পশ্চিমবঙ্গ, আসাম ও ঝাড়খণ্ডে প্রশিক্ষণ দিয়ে নিজেদের জাল ক্রমশ অন্য রাজ্যের দিকে ছড়ানোর ষড়যন্ত্র করছিল। সেইসঙ্গে উল্লেখ রয়েছে, ভারতকেই ব্যবহার করা হচ্ছিল জঙ্গিদের প্রশিক্ষণের জন্য। তারপর সেখান থেকেই বাংলাদেশে সন্ত্রাস চালানো হত।

শুধু প্রশিক্ষণই নয়, পশ্চিমবঙ্গ, আসাম ও ঝাড়খণ্ডের ঘাঁটিগুলিতে তদন্ত চালিয়ে প্রচুর অস্ত্রভাণ্ডারেরও সন্ধান মেলে। পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশের জঙ্গিরাও ধরা পড়েছে এনআইএ-র হাতে। ২০১৫ সালের মে মাসে প্রথম জমা পড়েছিল খাগড়াগড় কাণ্ডের চার্জশিট। তখনই এই ঘটনায় ধরা পড়েছিল ১৮ জন। অভিযুক্তদের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন ছাড়াও দেশদ্রোহিতা, রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ও বেআইনি অস্ত্র মজুতের চার্জ আনা হয়।

English summary
NIA submitted Khagragarh chargesheet again, added three names.
Please Wait while comments are loading...