Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুত্র কেন বদলাল কন্যাতে? অভিযোগ তুলে সরব মা, কল্যাণীর ঘটনা

এবার শিশু বদলের অভিযোগ কল্যাণীর এক নার্সিংহোমের বিরুদ্ধে। মৌসুমী ঘোষ নামে এক প্রসূতির দাবি, তাঁর পুত্র সন্তান হলেও ডিসচার্জের সময় কোলে তুলে দেওয়া হয়েছে কন্যা সন্তান। ঘটনায় চাঞ্চল্য নদিয়ায়।

Subscribe to Oneindia News

ফের হাসপাতালে শিশু বদলের ঘটনা! অভিযোগ, পুত্র সন্তানের বদলে প্রসূতির কোলে তুলে দেওয়া হয়েছে কন্যা সন্তানকে। এবার অভিযোগ উঠেছে নদিয়ার কল্যাণীর এক বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

প্রসূতি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বলা হলেও ডিসচার্জের সময় তাঁর কোলে তুলে দেওয়া হন কন্যা সন্তানকে। এমনকী কাগজপত্রেও তাঁর পুত্র সন্তান হয়েছে বলে উল্লেখ করা হয়েছিল। পরে তা ডিসচার্জ সার্টিফিকেটেও তা পরিবর্তন করে দেওয়া হয় বলে অভিযোগ। কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেছে প্রসূতির পরিবার।

পুত্র কেন বদলাল কন্যাতে? অভিযোগ তুলে সরব মা, কল্যাণীর ঘটনা

শিশু বদল নিয়ে মহাবিতর্কে জয়মালা মেমোরিয়াল হাসপাতাল। নদিয়ার কল্যাণী স্টেশন সংলগ্ন এই নার্সিংহোমে গত ৫ মে সন্তানের জন্ম দেন উত্তর ২৪ পরগনার নৈহাটির বাসিন্দা পার্থ ঘোষের স্ত্রী মৌসুমী ঘোষ। তাঁকে হাসপাতালের পক্ষ থেকে বলা হয় তিনি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। হাসপাতালের কাগজপত্রেও তা উল্লেখ করা হয়। মৌসুমীদেবীর দাবি তাঁকে দেখানোও হয়েছিল পুত্র সন্তানকে।

কিন্তু ৮ মে নার্সিংহোম থেকে ডিসচার্জের সময় তাঁর হাতে তুলে দেওয়া হয় এক কন্যা সন্তান। তৎক্ষণাৎ নার্সিংহোম কর্তৃপক্ষের কাছে তদ্বির করেন ঘোষ দম্পতি। তখন কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করে বলেও অভিযোগ। তাঁরা জানান, নার্সিংহোমের রেজিস্টার, বার্থ সার্টিফিকেট ও ওটি রেজিস্টারেও উল্লেখ রয়েছে তাঁদের পুত্র সন্তান হয়েছে। মানতে চায়নি কর্তৃপক্ষ।

নার্সিংহোম মালিক সুধাংশু রায়ের দাবি, ঘোষ দম্পতির কন্যা সন্তানই হয়েছে। ভুলবশতঃ কোনও স্বাস্থ্যকর্মী পুত্র সন্তান হয়েছে বলে তথ্য দেন। এবং সেইমতো কাগজপত্র প্রস্তুত হয়। পরে দেখা যায়, ওই তথ্য সঠিক নয়। তাই নতুন কাগপত্র তৈরি করে দেওয়া হয় ঘোষ দম্পতির হাতে।

English summary
New born baby exchanged, allegation against nursing home authority
Please Wait while comments are loading...