Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোটের ধাক্কা নৈহাটির জুটমিলে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় কাজ হারালেন ২২০০ শ্রমিক

Subscribe to Oneindia News

উত্তর ২৪ পরগনা, ২০ ডিসেম্বর : নোটের ধাক্কা এবার উত্তর ২৪ পরগনার নৈহাটির জুটমিলে। বিদ্যুতের লাইন কেটে দেওয়ায় মঙ্গলবার থেকে বন্ধ হয়ে গেল নৈহাটির নদিয়া জুটমিল। কাজ হারালেন ২২০০ শ্রমিক। এই জুটমিলেও নোটের সমস্যার দীর্ঘদিন ধরেই বেতন সঙ্কট তৈরি হয়েছিল। কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিকদের ঝঞ্ঝাটের মধ্যেই বিদ্যুতের টাকা না মেটানোয় সমস্যা দেখা দেয়। শেষপর্যন্ত বিদ্যুৎ দফতর থেকে কেটে দেওয়া সংযোগ।

গত ৮ নভেম্বর ৫০০ ও হাজার টাকার নোট বাতিলের পর থেকেই রাজ্যের কর্মক্ষেত্র জটিলতা দীব্রতর হয়। সঙ্কট ছিলই, তারপর নোট সমস্যায় সেই সঙ্কটের মাত্রা বেড়ে যায়। নোটের সমস্যার জেরে একটার পর একটা মিলে লক আউট লেগেই থাকে। উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ সর্বত্রই এই কাজ হারানোর চিত্র প্রকট হয়ে ওঠে।

নোটের ধাক্কা নৈহাটির জুটমিলে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় কাজ হারালেন ২২০০ শ্রমিক

এদিন নদিয়া জুটমিলের কর্মীরা সকালে কাজে এসে দেখেন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ফলে কর্তৃপক্ষ জানায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হচ্ছে এই জুটমিল। টাকার সঙ্কট মেটার পরই ফের শুরু করা হবে কাজ। কাজ হারানো শ্রমিকরা এরপর মিল খোলার দাবিতে বিক্ষোভে সামিল হন।অবিলম্বে মিলের উৎপাদন শুরু করতে হবে বলে দাবি জানান তাঁরা।

সম্প্রতি মিল কর্তৃপক্ষের সঙ্গে বেতন নিয়ে সমস্যা চলছিল শ্রমিকদের। নতুন নোটের জোগান না থাকায় বেতন নিয়ে অচলাবস্থার মধ্যেই বিদ্যুৎ সঙ্কট তীব্রতর রূপ নেয়। সেখানেই ভিলেন সেই নোট বাতিলের সিদ্ধান্ত।

English summary
Nadia Jute Mill of Naihati was locked out for note cancelation. Power line was cut out for not due payment. 2200 workers lost their job.
Please Wait while comments are loading...