Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অধীর গড়ে জোড়া ফুল! মুর্শিদাবাদ জেলা পরিষদের দখল নিল তৃণমূল

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৯ সেপ্টেম্বর : অধীর গড়ে ফের ভাঙন। কংগ্রেসের দুর্গ মুর্শিদাবাদেও এবার জোড়া ফুলের ধার। আজ শুক্রবার মুর্শিদাবাদ জেলা পরিষদের দখল নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। এদিন কংগ্রেস থেকে ৭ জন এবং বামফ্রন্ট থেকে ৩ সদস্য তৃণমূলে যোগ দিয়েছে। এর ফলে ৩৫-এর ম্যাজিক ফিগার টপকে তৃণমূলের দখলে ৩৯টি আসন এল। ফলে কার্যত মুর্শিদাবাদ জেলা পরিষদের দখল নিল তৃণণূল। আগামী সপ্তাহে মুর্শিদাবাদে অনাস্থা আনতে চলেছে তৃণমূল।

মুর্শিদাবাদে জেলা পরিষদে মোট আসন সংখ্যা ৭০। এক সদস্য বিধায়ক হওয়ায় বর্তমান সংখ্যা ৬৯। তার মধ্যে কংগ্রেসের দখলে ছিল ৪২টি আসন। বামেদের দখলে ২৭টি আসন এবং তৃণমূলের হাতে ছিল মাত্র ১ টি আসন। আগেই কংগ্রেস থেকে ১৭জন তৃণমূলে যোগ দিয়েছে। বাম দল থেকেও ১১ জন তৃণমূলে যোগ দেওয়ায় তৃণমূলের হাতে ২৯টি আসন ছিল। এদিন কংগ্রেস থেকে আরও ৭ সদস্য, সিপিএম থেকে আরও ২ এবং আরএসপি থেকে আরও ১ সদস্য যোগ দেন।

অধীর গড়ে জোড়া ফুল! আজই মুর্শিদাবাদের জেলা পরিষদ দখলে আনতে পারে তৃণমূল

জেলা পরিষদ দখলে রাখার ম্যাজিক ফিগার ৩৫। এদিন আরও ১০ সদস্য তৃণমূলে যোগ দেওয়ায় ম্যাজিক ফিগার টপকে এখন তৃণমূলের আসন সংখ্যা ৩৯। আগামী ১৮ তারিখ বহরমপুর যাচ্ছেন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। সেদিন নাকি বহরমপুরে আরও অনেককিছু হতে চলেছে বলে ইঙ্গিত দিয়েছেন শুভেন্দু। তবে কংগ্রেস বা বামেরা নিজেদের হারকে তৃণমূলের গায়ের জোর বা শক্তিপ্রদর্শনের খেলা দেখানে বলে শাক দিয়ে মাছ ঢাকতে চাইছে।

উল্লেখ্য, সম্প্রতি হওয়া বিধানসভা ভোটে সারা রাজ্যে বাম-কংগ্রেস জোট হলেও মুর্শিদাবাদে জোট হয়নি। আর তারই সুযোগ পুরোদমে নিয়ে তৃণমূল। ফলে বিরোধী শিবির থেকে তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক পরে যায়। অধীর চৌধুরী হাজার চেষ্টা করেও দলের ভাঙন আটকাতে পারেননি। জোট দলাদলির খেসারতই এখন দিতে হচ্ছে কংগ্রেসকে।

English summary
Murshidabad Zilla Parishad Taken over by Trinamool congress
Please Wait while comments are loading...