Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড় পর্যটনে মাল্টি-প্ল্যান, শিলিগুড়ির প্রশাসনিক সভায় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ২৯ মার্চ : জলপাইগুড়িতে যে সুর বেঁধেছিলেন মুখ্যমন্ত্রী, শিলিগুড়ির প্রশাসনিক বৈঠকেও একই সুরে বাজলেন তিনি। আসন্ন নির্বাচনের আগে শান দিলেন উন্নয়ন অস্ত্রেই। বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, উত্তরবঙ্গে পর্যটন উন্নয়নে একাধিক প্রকল্পের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেগুলি অবলম্বে বাস্তবায়ন ঘটাতে হবে।

সেইসঙ্গে তিনি এদিন জানান, দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গ হয়ে আন্তর্জাতিক করিডোর তৈরি হচ্ছে। এর ফলে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের দূরত্ব অনেক কমে যাবে। তিনি বলেন, ফোর লেন হাইওয়ের জন্য ইতিমধ্যেই ৭৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পাহাড়ের উন্নয়নে খাদ্য পক্রিয়াকরণ ও চা শিল্পে জোর দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, কেউ কেই পাহাড়েক অশান্ত করার চেষ্টা করছে। কিন্তু তা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। পাহাড়ের মুখে হাসি ফেরানো তার চ্যালেঞ্জ ছিল, তিনি হাসি ফুটিয়েছেন। সেই হাসি কেড়ে নেওয়ার ক্ষমতা কারও নেই। পাহাড় শান্ত আছে, শান্তই থাকবে। পাহাড় উন্নয়ন চায়, উন্নয়ন হবে।

এদিন শিলিগুড়িন পিনটেল ভিলেজে দার্জিলিং ও কালিম্পং জেলার আধিকারিকদের নিয়ে একযোগে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। দুই জেলার সমস্ত সচিবই এই বৈঠকে অংশ নেন। তবে এই বৈঠকে যোগ দিতে এসে শিশুকল্যাণ দফতরের সচিব রোশনি সেন তল্লাশির মুখে পড়েন। রোশনি দেবীকে দাঁড় করিয়ে তল্লাশি নেন নিরাপত্তারক্ষীরা। তাঁর ব্যাগও তল্লাশি করা হয়। ক্ষুব্ধ সচিব অভিযোগ জানান, এডিজি সঞ্জীব কুমারকে।

English summary
Multi-plan in Mountain tourism, CM announced in administrative meeting at Siliguri
Please Wait while comments are loading...