Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সৎকারের অপেক্ষায় পুরুলিয়ার শিশুর দেহ, চলছে টানাপোড়েন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

মরেও শান্তি নেই পুরুলিয়ায় সূঁচ বিদ্ধ শিশুর। শুক্রবার ভোরে এসএসকেএমে শিশুটির মৃত্যু হয়। এর পর থেকে শিশুটির দেহ সৎকারের জন্য কার হাতে তুলে দেওয়া হবে তা নিয়ে টানাপোড়েন চলছে।

স্বেচ্ছাসেবী সংস্থা 'চাইল্ড লাইন'কে দেহটি তুলে দেওয়ার কথা হলেও তা দেওয়া হয়নি। এই মুহুর্তে পুলিশি নজরদারিতে রাখা হয়েছে মৃত শিশুর মা-কে। তবে দেহ সৎকারের বিষয়ে শনিবারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পুরুলিয়ার জেলাশাসক।

সৎকারের অপেক্ষায় পুরুলিয়ার শিশুর দেহ, চলছে টানাপোড়েন

১৫ জুলাই শনিবার শিশুটিকে নিয়ে আসা হয় এসএসকেএমে। এসএসকেএমের পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট অর্থাৎ পিকুতে ভর্তি করা হয়েছিলে শিশুটিকে। চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকার পর সোমবার অস্ত্রোপচার করে ৭ টি সূচ বেরও করা হয়। ফুসফুসে সংক্রমণের জেরে দেহে সংক্রমণ ছড়িয়ে পড়ায় শিশুটির মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

শুক্রবার পুরুলিয়ায় মিছিল হয় শিশু মৃত্যুতে প্রধান অভিযুক্ত সনাতন গোস্বামীর ফাঁসির দাবিতে। শিশুর মায়ের উপযুক্ত শাস্তির দাবিও ওঠে মিছিল থেকে।

রাজ্যের সমাজকল্যাণ, নারী ও শিশু বিকাশমন্ত্রী শশী পাঁজা জানিয়েছেন, শিশুটির মায়ের আশ্রয় সংক্রান্ত কোনও সমস্যা হবে না। তাঁর সমাজকল্যাণ দফতর মৃত শিশুর মায়ের জন্য় হোমের ব্যবস্থা করবে। যদিও পুলিশ সূত্রে খবর কী ভাবে শিশুটির এমন মর্মান্তিক পরিণতি হল, তা জানতে পুরুলিয়ার জেলা পুলিশ আপাতত ওই শিশুর মাকে আটক করে জিজ্ঞাসাবাদ করতে চায়। প্রধান অভিযুক্ত সনাতন ঠাকুরের সঙ্গে তাঁর যোগসাজস আছে কিনা তাও খতিয়ে দেখতে চায় পুলিশ। অন্যদিকে, এখনও সনাতনের খোঁজে তল্লাশি জারি রেখেছে পুলিশ।

English summary
শore than 30 hours after death Purulia child waiting for last rites
Please Wait while comments are loading...