Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আসন্ন পুরভোটের আগে মিরিক হচ্ছে পাহাড়ের নয়া মহকুমা, ঘোষণা ৩০শে

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ২২ মার্চ : আসন্ন পুর নির্বাচনের আগে মিরিক হচ্ছে পাহাড়ের নয়া মহকুমা। কালিম্পংকে দার্জিলিং থেকে বিচ্ছিন্ন করে নতুন জেলা ঘোষণার পর পাহাড় পাচ্ছে মিরিক মহকুমাকে। আগামী ৩০ মার্চ মুখ্যমন্ত্রী মিরিকে যাবেন, সেদিনই মিরিককে মহকুমা ঘোষণা করা হবে। রাজনৈতিক মহল মনে করছে, মিরিককে মহকুমা ঘোষণা করা হলে পাহাড়ের পুর নির্বাচনে তা প্রভাব ফেলতে পারে। সেক্ষেত্রে তৃণমূল ইতিবাচক ফল করতে পারে মিরিককে মহকুমা হিসেবে তুলে ধরে। আর সেই কাজটাই সুচারুভাবে করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১৪ মে পাহাড়ে পুর নির্বাচন। সেই নির্বাচনে ভালো ফল করার আশায় পাহাড়ে পড়ে রয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি দার্জিলিংয়ের পর্যবেক্ষকও বটে। অরূপবাবু জানিয়েছেন, আসন্ন পুর নির্বাচনে মিরিকের বেহাল পর্যটনকেই হাতিয়ার করবে তৃণমূল। কর্মীদের তিনি এই পরামর্শ দিয়েছেন। তৃণমূলের অভিযোগ, জিটিএন-র ক্ষমতা হাতে পেয়েও গোর্খা জনমুক্তি মোর্চা মিরিকের জন্য কোনও উন্নয়ন করেনি। সেই কারণেই পর্যটক কমে গিয়েছে। এবার তৃণমূল মিরিককে নিজের হাতি সাজিয়ে তুলতে বদ্ধপরিকর।

আসন্ন পুরভোটের আগে মিরিক হচ্ছে পাহাড়ের নয়া মহকুমা, ঘোষণা ৩০শে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৭ মার্চ ফের পাহাড় সফরে রওনা দিচ্ছেন। চারদিনের উত্তরবঙ্গ সফরের শেষভাগে অর্থাৎ ৩০ মার্চ তিনি মিরিকে যাবেন। ওইদিনই মিরিককে মহকুমা হিসেবে ঘোষণা করে দিতে চাইছেন তিনি। আসন্ন পুরসভা নির্বাচনের আগে মিরিককে পূর্ণাঙ্গ মহকুমা হিসেবে স্বীকৃতি দেওয়াই তাঁর লক্ষ্য।

রাজ্যের পর্যন মানচিত্র থেকে মিরিক মুছে যেতে বসেছে। তৃণমূল প্রচারে আনতে চাইছে হারিয়ে যাওয়া মিরিককে ফের পর্যটন মানচিত্র গুরুত্বপূর্ণ আসন ফিরিয়ে দিতে। তৃণমূল আশাবাদী পাহাড় দখলে এবার তাঁরাই এগিয়ে রয়েছে। মিরিক পুরসভার ক্ষমতা হাতে পেলে পাহাড়ি শহরের চেহারা তারা ফিরিয়ে দিতে সক্ষম হবেন।

এদিকে মিরিক পুরসভা ভোটের আগে মোর্চা ভেঙে তৃণমূলে যোগ দিচ্ছেন কর্মী-সমর্থকরা। ভোটের দামাম বেঝে গিয়েছে। প্রশাসন তৎপরতা শুরু করেছে মিরিককে মহকুমা হিসেবে ঘোষণার প্রস্তুতিতে। কালিম্পংকে জেলা ঘোষণার সময়ই মুখ্যমন্ত্রী ঘোষণা করে গিয়েছিলেন মিরিককে তিনি মহকুমা হিসিবে গড়ে তুলতে চান। তারই প্রাথমিক ধাপে মিরিক ঘোষিত হতে চলেছে মহকুমা হিসেবে।

মুখ্যমন্ত্রী আগামী ২৭ মার্চ শিলিগুড়িতে পৌঁছবেন। পর পর দু'দিন উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক করবেন তিনি। তারপর ৩০ মার্চ মিরিকে সভা। ৩১ মার্চ ফের কলকাতার ফিরবেন মুখ্যমন্ত্রী।

English summary
Mirik being new subdivision of hill before coming Municipal election. Announce on 30 march.
Please Wait while comments are loading...