Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোটের ধাক্কায় বন্ধ বহরমপুরের সারদা জুটমিল, কাজ হারালেন হাজার শ্রমিক

Subscribe to Oneindia News

মুর্শিদাবাদ, ১৭ ডিসেম্বর : এবার নোটের ধাক্কায় বন্ধ হয়ে গেল মুর্শিদাবাদের সারদা জুটমিল। কাজ হারালেন প্রায় এক হাজার শ্রমিক। শনিবার সকালে কাজে এসে তাঁরা দেখেন মিলগেটে ঝুলছে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ। প্রতিবাদে বহরমপুর-লালবাগ রাজ্য সড়ক অবরোধ করেন কাজ হারানো শ্রমিকরা। পুলিশ অবরোধ তুলে দেওয়ার পর কাজ হারানো শ্রমিকরা জেলা প্রশাসনের দ্বারস্থ হয়েছেন।

সম্প্রতি মিল কর্তৃপক্ষের সঙ্গে বেতন নিয়ে সমস্যা চলছিল শ্রমিকদের। নতুন নোটের জোগান না থাকায় বেতন নিয়ে অচলাবস্থা জারি হয়েছিল কারখানায়। শ্রমিকরা আলোচনার মাধ্যমে সমস্যার সমধান করতে চেয়েছিলেন। কিন্তু কর্তৃপক্ষ আলোচনার মাঝপথে উঠে চলে যায়। শ্রমিকদের অভিযোগ, এই কারখানায় কম দামি কাঁচা মাল দিয়ে কাজ হচ্ছিল।

নোটের ধাক্কায় বন্ধ বহরমপুরের সারদা জুটমিল, কাজ হারালেন হাজার শ্রমিক

ফলে কম হচ্ছিল উৎপাদন। কিন্তু উৎপাদন কম হওয়ায় সমস্ত দায়ভার শ্রমিকদের উপর চাপিয়ে নিজেরা সাধু সাজার চেষ্টা চালাচ্ছিল। সেইসঙ্গে শ্রমিকদের দাবি ছিল বেতন বৃদ্ধিরও। কিন্তু বেতন বৃদ্ধি কথা তুলতেই আলোচনা ছেড়ে চলে যায়। বলা হয় টাকার সমস্যা না মিটলে বেতন বৃদ্ধি করা সম্ভব নয়।

এইভাবে নোটের সঙ্কট চলাকালীন একের পর এক মিল বন্ধ হচ্ছে। কাজ হারাচ্ছেন শ্রমিকরা। দিনের পর দিন ক্রমশই সঙ্কট তীব্রতর রূপ নিচ্ছে।

English summary
Sarada Jute Mill of Baharampur was locked out for note cancelation. Thousands of workers lost their job
Please Wait while comments are loading...