Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুচিপাড়া থানায় ম্যাথুর পাল্টা এফআইআর, অভিযোগের কপি ওয়ান ইন্ডিয়া বাংলার হাতে

Subscribe to Oneindia News

কলকাতা পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। মুচিপাড়া থানায় ই-মেল করে অভিযোগ জানালেন তিনি। তাঁর অভিযোগ, তোলাবাজির মামলায় তাঁকে তলব করে নারদ স্টিং অপারেশন নিয়ে জেরা করা হচ্ছে। এর ফলে মুচিপাড়া থানার পুলিশের আদালত অবমাননা হচ্ছে। ই-মেল বার্তায় তিনি কলকাতা পুলিশের বিরুদ্ধে নির্দিষ্ট করে আদালত অবমাননার অভিযোগ এনেছেন। আর ম্যাথুর অভিযোগের সেই কপি এখন 'ওয়ান ইন্ডিয়া বাংলা'র হাতে।

এর আগে মুচিপাড়া থানার পুলিশ ম্যাথু স্যামুয়েলকে তলব করে টানা তিনদিন জিজ্ঞাসাবাদ করে। ফের তাঁকে তলব করা হয়েছে ২৭ জুন অর্থাৎ মঙ্গলবার। ওইদিন পুলিশ তাঁর কাছ থেকে নারদ মামলা সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র চেয়ে পাঠিয়েছে। তার মধ্যেই মুচিপাড়া থানার পুলিশের বিরুদ্ধে ই-মেলে অভিযোগ জানিয়ে রাখলেন নারদ কর্তা।

মুচিপাড়া থানায় ম্যাথুর পাল্টা এফআইআর, অভিযোগের কপি ওয়ান ইন্ডিয়া বাংলার হাতে

মুচিপাড়া থানায় জেরার মুখে নারদ কর্তা জানান, স্টিং অপারেশন সংক্রান্ত যাবতীয় নথিপত্র তিনি সিবিআইয়ের হাতে তুলে দিয়েছেন। ফলে তাঁর পক্ষে তা এই মুহূর্তে পেশ করা সম্ভব নয়। তিনি মুচিপাড়া থানাকে এমনও বলেন যে, নারদ স্টিং অপারেশন সংক্রান্ত নথি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা থেকেই সংগ্রহ করতে হবে তাঁদের।

মুচিপাড়া থানায় ম্যাথুর পাল্টা এফআইআর, অভিযোগের কপি ওয়ান ইন্ডিয়া বাংলার হাতে
মুচিপাড়া থানায় ম্যাথুর পাল্টা এফআইআর, অভিযোগের কপি ওয়ান ইন্ডিয়া বাংলার হাতে

শুধু মুচিপাড়া থানাতেই ই-মেল করে অবশ্য ক্ষান্ত নেই ম্যাথু। তিনি সিবিআইয়ের কাছেও কলকাতা পুলিশের বিরুদ্ধে নালিশ জানিয়েছেন। তিনি সিবিআইকে জানিয়েছেন, মুচিপাড়া থানার পুলিশ তাঁকে হেনস্থা করেছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে নারদা স্টিং অপারেশনের ভিডিও ফুটেজে থাকা শাসকদলের ১৩ জন নেতা-মন্ত্রী-সাংসদের বিরুদ্ধে এফআইআর করে তদন্ত শুরু করেছে সিবিআই। অভিযুক্তদের তলব করে ইতিমধ্যে জেরাও শুরু করা হয়েছে। এরই মধ্যে কলকাতা পুলিশ তৎপর হয়ে তোলাবাজি মামলায় ম্যাথুকে তলব করে। তাঁকে জেরাও করা হয় তিনদিন।

কিন্তু কলকাতা পুলিশের বিরুদ্ধে ম্যাথুর অভিযোগ, এক্তিয়ারের বাইরে গিয়ে নারদা নিয়ে নানা প্রশ্ন করা হচ্ছে তাঁকে। সেই সংক্রান্ত নথিপত্রও চাওয়া হয়েছে। এমনকী, তাহেলকার নিয়োগপত্র থেকে শুরু করে ইস্তফাপত্র, নারদ মিডিয়া হাউস সংক্রান্ত যাবতীয় নথি, সাংবাদিকতার কেরিয়ারে মানহানির মামলার নথি, স্টিং অপারেশনের ক্ষেত্রে তাহেলকার নো অবজেকশন সার্টিফিকেট ইত্যাদি চাওয়া হয় তাঁর কাছ থেকে।

কলকাতা পুলিশ অবশ্য সাফ জানিয়েছে তাঁরা স্টিং অপারেশন সংক্রান্ত কোনও নথি চেয়ে পাঠায়নি। শুধুমাত্র নারদ সংক্রান্ত কিছু তথ্য তাঁরা জানতে চেয়েছেন ম্যাথু স্যামুয়েল-এর কাছে। সেই সংক্রান্ত নথিই কেবল চেয়ে পাঠানো হয়েছে তাঁর কাছ থেকে।


English summary
Mathew Samuel complains against Kolkata Police to contempt of court.
Please Wait while comments are loading...