Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভর্তুকি প্রত্যাহার নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার , রেয়াত নেই সুদের হার নিয়েও

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

এলপিজিতে ভর্তুকি তুলে দেওয়া ও সুদের হার কমানো নিয়ে কেন্দ্রের বিরোধিতায় সোচ্চার হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তর দিনাজপুরের চোপড়ায় একটি জনসভায় দাঁড়িয়ে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনারও আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ভর্তুকি প্রত্য়াহার নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার , রেয়াত নেই সুদের হার নিয়েও

এলপিজিতে ভর্তুকি তুলে দেওয়ার কথা সোমবারই ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সেইসঙ্গে সেভিংস অ্যাকাউন্টে সুদের হারও কমিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে দেশের সিংহভাগ মানুষই যে সমস্যায় পড়বেন তা বলাই বাহুল্য। মঙ্গলবার উত্তর দিনাজপুরের চোপড়ায় সেকথাই উঠে এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে। কেন্দ্রকে কড়া ভাষায় আক্রমণ করেছেন তিনি। কেন্দ্রের এই সিদ্ধান্তকে জনবিরোধী বলে মন্তব্য করে মমতা বলেন, ভর্তুকি বন্ধ করে দিলে সবথেকে বেশি সমস্যায় পড়বেন গরীব মানুষ। মোদী সরকারকে আক্রমণ করে মমতা বলেন, সাধারণ মানুষের টাকাতেই কেন্দ্র ভর্তুকি দেয়। ফলে ভর্তুকি দেওয়া সরকারের সামাজিক দায়বদ্ধতা। শুধুমাত্র এলপিজি-ই নয়, সরকার বিভিন্ন ক্ষেত্রে ভর্তুকি তুলে দিয়ে সাধারণ মানুষের বোঝা আরও বাড়িয়ে তুলছে বলেও মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী।

অপরদিকে সেভিংস অ্যাকাউন্টেও সুদের হার কমিয়ে দেওয়া নিয়েও কেন্দ্রকে রেয়াত করেননি মুখ্যমন্ত্রী। সেভিংস অ্যাকাউন্টে এক কোটি টাকার কম থাকলে কেন সুদের হার ০.৫ শতাংশ কমিয়ে দেওয়া হল সেই প্রশ্নও তুলেছেন মমতা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর মিস হ্যান্ডেলিংয়েই পাহাড় জ্বলছে, মমতাকে নিশানায় কী বললেন অশোক]

এদিকে পাহাড়ে এখনও অশান্তির আগুন অব্যাহত। মঙ্গলবারও পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাহাড়ে যারা সমস্যা করছেন তাদের আরও একবার আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন তিনি। তবে সেইসঙ্গে মমতা স্পষ্ট করে দিয়েছেন পাহাড়কে বাংলার থেকে আলাদা হতে দেবেন না। তিনি জানিয়ে দেন, পাহাড় বাংলার ছিল, আগামিদিনেও বাংলারই থাকবে।

কিছুদিন আগেই ৪জন আদিবাসী নাবালিকাকে ধর্ষণের অভিযোগে অগ্নিগর্ভ হয়ে ওঠে রায়গঞ্জ ও সংলগ্ন এলাকা। এদিন আদিবাসীদের সংযত থাকার আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, সরকার তাঁদের পাশে আছে। 

English summary
West Bengal CM Mamata Banerjee lashes out at Modi government for withdrawal of LPG subsidy and lowering interest rates
Please Wait while comments are loading...