Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিশু পাচারকাণ্ডে ধৃত তিন চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল, ছবি-সহ বিজ্ঞাপন দেবে মেডিকেল কাউন্সিল

Subscribe to Oneindia News

কলকাতা ও মালদহ, ৬ ডিসেম্বর : শিশু পাচারকাণ্ডে ধৃত তিন চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিলের সিদ্ধান্ত নিল মেডিকেল কাউন্সিল। সিদ্ধান্ত হয়েছে, যতদিন না শিশু পাচারকাণ্ডে ক্লিনচিট পাচ্ছেন ওই চিকিৎসকরা তাঁদের রেজিস্ট্রেশন নবীকরণ করা হবে না। এই সিদ্ধান্তকে কার্যকর করতে আগামী ৯ ডিসেম্বর এক বিশেষ বৈঠক ডাকা হয়েছে। ওইদিনই অভিযুক্ত তিন চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করা হবে।

শুধু রেজিস্ট্রেশন বাতিল করেই ক্ষান্ত থাকছে না মেডিকেল কাউন্সিল। মেডিকেল কাউন্সিলের পক্ষ থেকে খবরের কাগজে বিজ্ঞাপন দিয়ে ওই চিকিৎসকদের রেজিস্ট্রেশন বাতিলের বিজ্ঞপ্তি প্রকাশও করা হবে। কারণ হিসেবে বলা হয়েছে ওই নামে রাজ্যে অনেক চিকিৎসকই রয়েছেন। তাঁদের যাতে চিকিৎসা করাতে কোনও অসুবিধা না হয়, সেই কারণে ছবি-সহ অভিযুক্ত চিকিৎসকদের নামে বিজ্ঞপ্তি দিয়ে রেজিস্ট্রেশন বাতিলের কথা জানানো হবে।

শিশু পাচারকাণ্ডে ধৃত তিন চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল, ছবি-সহ বিজ্ঞাপন দেবে মেডিকেল কাউন্সিল

উল্লেখ্য, বাদুড়িয়া শিশু পাচারকাণ্ড সামনে আসার পরই কলকাতা ও শহরতলির একাধিক নার্সিংহোমে জডিত তিন চিকিৎসককে গ্রেফতার করা হয়। দিলীপ ঘোষ, নিত্যানন্দ বিশ্বাস ও সন্তোষ সামন্ত নামে তিন চিকিৎসকের বিরুদ্ধে শিশু পাচারে সরাসরি জড়িত থাকার অভিযোগ ওঠে। তাঁরা নার্সিংহোমের আড়ালে এই চক্র চালাতেন বলে অভিযোগ।

এদিকে মালদহের নার্সিংহোমে অভিযান চালান জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিক। তাঁরা তল্লাশি চালিয়ে সিজ করে দেন মালদহের মঙ্গলবাড়ি নার্সিংহোম। জেলার অন্যান্য নার্সিংহোমগুলিতেও অভিযান চলে।

English summary
Medical Council decided to cancel the registration of three doctor, who are arrested in charge of child trafficking. Doctors could not renew their registration until clean chit.
Please Wait while comments are loading...