Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চিনের উৎপাদন শিল্পে পাখির চোখ মমতার, জুনেই যাচ্ছেন বেজিং সফরে

Subscribe to Oneindia News

কলকাতা, ১ এপ্রিল : রাশিয়া ও পোলান্ডের আমন্ত্রণ ফেলে এবার চিন সফরকেই পাখির চোখ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জুনের প্রথম সপ্তাহেই ফের বিদেশ সফরে বের হচ্ছেন মুখ্যমন্ত্রী। আর তার বিদেশ সফরের এই দফায় প্রথমেই তিনি পা রাখবেন বেজিং-এ। সাংহাইয়েও যেতে পারেন মমতা। চিনের উৎপাদন শিল্প নিয়েই বিশেষ আগ্রহী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাশিয়া ও পোলান্ডের আগে তিনি বেছে নিলেন চিনকেই।

চিনের উৎপাদন শিল্পে পাখির চোখ মমতার, জুনেই যাচ্ছেন বেজিং সফরে

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের পর বহু দেশ থেকেই ডাক পেয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। সেইমতোই মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছিল চিনা কমিউনিস্ট পার্টিও। চিন আবার কমিউনিস্ট পার্টি, তাই চিন মমতার সফরকে ঘিরে সংশয় ছিল রাজনৈতিক মহলের। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিলেন কমিউনিস্ট শাসনের চিনকেই।

তিনি চান উৎপাদন শিল্পে চিনা বিনিয়োগ আনতে। চিনের উৎপাদন শিল্প তাঁকে বিশেষভাবে টেনেছে। তাই চিনের উৎপাদনকে কাজে লাগিয়ে তিনি বাংলার শিল্পে জোয়ার আনতে চান। চান বাংলায় বিনিয়োগ করুন চিনা উদ্যোগপতিরা। আর চিনের ডাক আসার পর তিনি এ ব্যাপারে আশাবাদীও। মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, চিন থেকে তিনি ডাক পেয়েছেন, তা বৃথা যাবে না। চিন বাংলায় বিনিয়োগ করতে আগ্রহী।

English summary
Mamata focus on manufacturing industry of China, going to Bejing within June
Please Wait while comments are loading...