Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী- অমিত শাহদের দেশছাড়া করতে আন্দোলন শুরু মমতার, কী বললেন তৃণমূলনেত্রী

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

ইংরেজ ভারত ছাড়ো আন্দোলনের ৭৫ বর্ষপূর্তিতেই বিজেপি ভারত ছাড়ো আন্দোলনের সূচনা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার শহিদ মাতঙ্গিনী হাজরার মাটি থেকেই ২০১৯ সালের মধ্যে বিজেপিকে বিতাড়িত করার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মেদিনীপুর কলেজ মাঠে এদিন দলীয় সভায় তিনি স্লোগান দিলেন, বিজেপি হঠাও, দেশ বাঁচাও।

মোদী- অমিত শাহদের দেশছাড়া করতে আন্দোলন শুরু মমতার, কী বললেন তৃণমূলনেত্রী

২১ শে জুলাইয়ের মঞ্চ থেকেই বিজেপিকে ক্ষমতা থেকে সরানোর ডাক দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই জানিয়ে দিয়েছিলেন, ৯ই অগাস্ট থেকে বিজেপি ভারত ছাড়ো আন্দোলনের সূচনা হবে। নির্ধারিত কর্মসূচি মেনেই বুধবার দলীয় সমাবেশে বিজেপিকে আক্রমণ শানালেন মমতা। মহাত্মা গান্ধীর ভারত ছাড়ো আন্দোলন নিয়েও বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি এমন হাব-ভাব দেখাচ্ছে যেন ভারত ছাড়ো আন্দোলন তাদেরই বলে কটাক্ষ করেছেন মমতা।

[আরও পড়ুন: বিজেপিকে ভারত ছাড়া করার আগে তৃণমূলই বাংলা ছাড়া হবে, 'যাত্রাপালা' কটাক্ষে মমতাকে পাল্টা দিলীপের]

মোদী- অমিত শাহদের দেশছাড়া করতে আন্দোলন শুরু মমতার, কী বললেন তৃণমূলনেত্রী

নোট বাতিল থেকে শুরু করে জিএসটি, বিজেপি দেশের অর্থনীতিকে তলানিতে নিয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জিএসটি-র ফলে ওষুধ থেকে শুরু করে সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে বলে অভিযোগ করেছেন তিনি। কিছুটা বাধ্য হয়েই যে তিনি জিএসটিকে সমর্থন করেছেন তাও বলেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা পরিস্থিতির জন্যও বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকেই দায়ী করেছেন তিনি। কেন্দ্রের নির্দেশে ইচ্ছে করেই ডিভিসি জল ছাড়ছে বলে অভিযোগ করেছেন তিনি। আধার কার্ড নিয়ে কেন্দ্রকে একহাত নিয়েছেন তিনি। আধারকে বাধ্যতামূলক করতে গিয়ে সবকিছুই এখন আঁধারে চলে গিয়েছে বলে কটাক্ষ করেছেন তিনি।

[আরও পড়ুন: মমতা বলছেন 'বিজেপি ভারত ছাড়ো', তাহলে কোথায় যাবেন বাজপেয়ী-আডবাণী-মোদীরা]

সাম্প্রদায়িকতা ইস্যুতে সবথেকে বেশি সুর চড়িয়েছেন মমতা। দিল্লিতে বসে মোদী দেশভাগের চক্রান্ত করছেন বলে দাবি করেছেন তিনি। মমতার মতে, গণতন্ত্রের নামে দেশে স্বৈরতন্ত্রের চাবুক চালাচ্ছে মোদী সরকার। বিজেপি গদি থেকে না সরা পর্যন্ত নিস্তার নেই বলে দলীয় কর্মী- সমর্থকদের জানিয়েছেন তিনি। তবে মোদীর স্বৈরচারের কাছে বাংলা মাথা নোয়াবে না বলে ফের একবার জানিয়ে দেন মমতা। সেইসঙ্গে আরও একবার বাম- বিজেপি আঁতাতের অভিযোগ করেছেন তৃণমমূল সুপ্রিমো। 

English summary
TMC supremo Mamata Banerjee starts quit India movement against BJP from Midnapore, vows to flush BJP by 2019.
Please Wait while comments are loading...