Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সাধারণের সঙ্গে দুর্ব্যবহার মানব না, পুলিশকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Subscribe to Oneindia News

পুলিশকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার পৈলানে প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে বলেন, সাধারণের সঙ্গে দুর্ব্যবহার মেনে নেব না। এ প্রসঙ্গে জয়নগর থানার আইসিকে ধমক দেন তিনি। জয়নগর থানার পুলিশের বিরুদ্ধে মানুষের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠায় ওসিকে ভর্ৎসনা করে তিনি বলেন, ওসির নীচের পুলিশ আধিকারিকরা এসব বেশি করে। প্রয়োজনে অধ্যস্তন আধিকারিকদের বদলি করে দেব।

বিধায়ক নির্মল ঘোষের কাছ থেকে অভিযোগ পেয়েই তিনি জয়নগর থানার ওসিকে প্রশ্ন করেন, আপনি ভালো ব্যবহার করেন না মানুষের সঙ্গে? আপনার অধস্তন কর্মীরাও দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। সাধারণ মানুষের সঙ্গে ভালো করে কথা বলতে হবে। তাঁদের অযথা বসিয়ে রাখা চলবে না।

 সাধারণের সঙ্গে দুর্ব্যবহার মানব না, পুলিশকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের

এ প্রসঙ্গে তিনি রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। ডিজি সঙ্গে সঙ্গে জেলার পুলিস সুপারকে বলেন অন্তত একদিন করে থানার আইসি-ওসিদের নিয়ে মিটিং করতে। মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ওসি-বিডিওদের নীচের স্তরে দালালি চলবে না। তাহলে অধঃস্তন কর্মীদের বদলে দিতে দু'বার ভাববো না। সেইসঙ্গে মুখ্যমন্ত্রী সমস্ত থানাকে একটা অ্যাপের মধ্যে নিয়ে আসতেও নির্দেশ দেন।

এদিন দক্ষিণ ২৪ পরগনার পৈলানে প্রশাসনিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশের উদ্দেশ্যে আরও বার্তা দেন, বহিরাগতরা অশান্তি ছড়াচ্ছে। ভাড়াটিয়া গুণ্ডা দিয়ে খুন করে চলে যাচ্ছে। এসব আমি বরদাস্ত করব না। কড়া ব্যবস্থা নিতে হবে পুলিশকে। পুলিশকে তৎপর হতে হবে। কেউ কেউ বেশি বাড়াবাড়ি করছে। হিংসা ছড়ালে দু'পক্ষকেই পেটানোর নির্দেশ দিলেন তিনি।

এদিন একশো দিনের কাজ নিয়ে দক্ষিণ ২৪ পরগনা কেন পিছিয়ে তার জবাব চান মুখ্যমন্ত্রী। তিনি এ বিষয়ে জেলাশাসককে ধমক দিয়ে বলেন, 'অন্য সব জেলা যখন একশো দিনের কাজে এত ভালো কাজ করছে, আপনার জেলা কেন পিছিয়ে পড়ছে। কাজ ফেলে রাখা আমি পছন্দ করি না, কাজ শেষ করুন। আমি বারবার বলব না।' জেলায় একশো দিলেন কাজের হার কমেছে।

এদিন প্রশাসনিক বৈঠক থেকেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন কেন্দ্রের জিএসটি মানবে না রাজ্য।। অর্থমন্ত্রী অমিত মিত্রকে এ প্রসঙ্গে কড়া ভাষায় চিঠি লিখতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সেইমতো কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকে কড়া ভাষায় চিঠি লিখছেন অমিত মিত্র। এক-দু'দিনের মধ্যেই তা কেন্দ্রকে পাঠানো হবে।

মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠকে সাফ জানান, পরিবহণ ক্ষেত্রে ১০ লক্ষ কর্মসংস্থান হয়েছে। রাজ্যে ২০০০ গতিধারা প্রকল্প রূপায়িত হয়েছে। ৮৯টি পথসাথী প্রকল্পও চালু হয়েছে। সাগরে সারা বছর ড্রেজিং চালানোর পাশাপাশি জেটিগুলিতে নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। বারুইপুরে নতুন শিল্পতালুক হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন আইএএস, আইপিএস পরীক্ষার প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে রাজ্যে। পশ্চিমবঙ্গে আএএস ও আইপিএসের সংখ্যা অত্যধিক মাত্রায় কম। তাই যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

English summary
Mamata Banerjee gives clear message to Police in administrative meeting
Please Wait while comments are loading...