Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড়কে বাদ দিয়ে বাংলা সম্পূর্ণ নয়, নেতাজির জন্মজয়ন্তীতে পাহাড়ে অখণ্ডতার বার্তা মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

দার্জিলিং, ২৩ জানুয়ারি : নেতাজি-জয়ন্তীর মঞ্চ থেকে ফের পাহাড়ের অখণ্ডতার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, পাহাড়কে বাদ দিয়ে বাংলা সম্পূর্ণ নয়। পাহাড় বাংলার অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে এবং থাকবে। নেতাজি বিভেদকামী ছিলেন না। তাঁর জন্মদিন আমরা বাংলাকে অখণ্ড রাখার শপথ গ্রহণ করছি। আর এই কাজে পাহাড়ের সমস্ত জনজাতিকে আমরা পাশে চাইছি।[নেতাজির গিদ্দা পাহাড়ের বাড়ি সংস্কারের উদ্যোগ মুখ্যমন্ত্রীর, পর্যটন প্রসারের ভাবনা]

রাজ্য সরকারের উদ্যোগে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২১ তম জন্মজয়ন্তী পালিত হল দার্জিলিং-এর ম্যালে। নেতাজির জন্মক্ষণে সাইরেন বাজিয়ে এই জন্মজয়ন্তী পালন করা হয়। মঞ্চে মুখ্যমন্ত্রী ছাড়াও বাইচুং ভুটিয়া-সহ পাহাড়ের সমস্ত পর্ষদ নেতৃত্ব উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, ইন্দ্রনীল সেন, মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায় প্রমুখ। শুধু ম্যালের সরকারি অনুষ্ঠানই নয়, এদিন রাজ্যজুড়ে আড়ম্বরপূর্ণভাবে পালিত হল নেতাজি-জয়ন্তী।

পাহাড়কে বাদ দিয়ে বাংলা সম্পূর্ণ নয়, নেতাজির জন্মজয়ন্তীতে পাহাড়ে অখণ্ডতার বার্তা মুখ্যমন্ত্রীর

নেতাজি সুভাষচন্দ্রের জন্মদিনে মহান দেশপ্রেমিককে স্মরণ করে মমতা বলেন, তাঁর নীতি নিয়েই আমরা বিভেদের রোখার শপথ গ্রহণ করছি, আমরা সবাই একসঙ্গে থাকব। সবাইকে নিয়ে আমরা একসঙ্গে চলব। সেইসঙ্গে তিনি বলেন, আমরাও চাই, নেতাজি সুভাষচন্দ্র বসুর সমস্ত ফাইল প্রকাশ্যে আসুক। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে তিনি ফের এই দাবিতে সরব হন।

এদিকে দেশবন্ধু লাইব্ররি উন্নয়নে ১০ লক্ষ টাকা, গুরুং বোর্ডকে ২০ লক্ষ টাকা দেওয়ার কথা এদিন ম্যালের মঞ্চ থেকে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি বসেন, আমি পাহাড়ের উন্নতি চাই, পাহাড়বাসীর উন্নতি চাই। আগামী মাসে আমি সেই লক্ষ্যেই কালিম্পংয়ে আসব আবার।

English summary
Mamata Banerjee gave message for integrity of Bengal from Netaji birth day
Please Wait while comments are loading...