Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড়ে দাঁড়িয়েই পাল্টা বিমল গুরুং-দের চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা

Subscribe to Oneindia News

বৃহস্পতিবার পাহাড়ে আগুন জ্বালিয়ে বিমল গুরুং-রা ভেবেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে মাত দেওয়া গিয়েছে। কিন্তু, সেই ধারণা যে ধোপে টিকছে না তা শুক্রবার ভালরকমই বুঝে গিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার শীর্শস্থানীয় নেতৃত্ব। কারণ, এতদিন সমতলে যেভাবে প্রতিপক্ষদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এবার সেই ঢঙেই তিনি পাহাড়ে মোর্চার হিংসাত্মক আন্দোলনের মোকাবিলায় নেমেছেন।

যার জেরে শুক্রবার মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিলেন তিনি এখনই কলকাতায় ফিরছেন না। পাহাড়কে শান্ত করে তবেই তিনি কলকাতায় পা রাখবেন। শুক্রবার বিকেলে পাহাড়ে সাংবাদিক সম্মেলন করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অনেক সহনশীলতা দেখানো হয়েছে, আর হাত গুটিয়ে বসে থাকবে না সরকার। লক্ষ্মণরেখা অতিক্রম করেছে মোর্চা। এবার কড়া হাতেই তার মোকাবিলা করা হবে। সেইসঙ্গে তিনি জানিয়ে দেন, পর্যটকদের নিরাপদে ফিরিয়ে, পাহাড়কে শান্ত করেই তিনি কলকাতায় ফিরবেন।

পাহাড়ে দাঁড়িয়েই পাল্টা বিমল গুরুং-দের চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা

মুখ্যমন্ত্রী এদিন বলেন, পাঁচ বছর ক্ষমতায় থেকে পাহাড়ের জন্য কিছুই করে উঠতে পারেনি মোর্চা। এতদিন অনেক সহ্য করা হয়েছে। বিগত সরকারও মোর্চার প্রতি অনেক অনেক সহমর্মিতা দেখিয়েছে। এমনকী দিল্লিও সহমর্মিতা দেখিয়েছে। কিন্তু আর নয়। এবার কড়া ব্যবস্থাই নেওয়া হবে। আইনি পথেই মোকাবিলা করা হবে বৃহস্পতিবারের হিংসার।

মোর্চার ডাকা পাহাড় বনধে সরকারি কাজকর্ম স্বাভাবিক ছিল বলেও জানান মুখ্যমন্ত্রী। পাহাড়ের সমস্ত সরকারি অফিসেই ৯৮ থেকে ১০০ শতাংশ উপস্থিতি ছিল তিনি জানান। দোকানপাট বন্ধ ছিল। মুখ্যমন্ত্রীর মতে, আসলে কিছু মানুষ ভয়ে দোকানপাট বন্ধ রেখেছিলেন। সেইসঙ্গে জানান, মোর্চার বিক্ষোভে পর্যটকরা বিপাকে পড়েছেন।

তাঁদের নিরাপদে ফেরানোর সমস্ত বন্দোবস্ত করা হয়েছে সরকারের পক্ষ থেকে। বাসের ব্যবস্থা করা হয়েছে। ট্রেনেও অনেক মানুষকে ফেরত পাঠানো হচ্ছে। পাহাড়ে আটকে পড়া পর্যটকদের কথা ভেবে বেশকিছু বিমান সংস্থা বাড়তি পরিষেবাও দিচ্ছেন বলে জানান তিনি। তাঁর আরও দাবি, আসলে মোর্চার কোনও ইস্যু নেই। তাই অহেতুক ঝামেলা পাকানোর চেষ্টা। বিচ্ছিন্নতাবাদী রাজনীতিকে যাঁরা প্রশ্রয় দেয়, তাঁরা অন্তত বাংলাকে ভালোবাসে না বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

English summary
Mamata Banerjee decides to stay in Darjeeling unless the situation comes under control
Please Wait while comments are loading...