Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আধার নিয়ে ফের রণংদেহী মমতা, মোদী সরকারের পদক্ষেপকে টুইটারে তুলোধনা

Subscribe to Oneindia News

ফের আধার নিয়ে কেন্দ্রের সমালোচনায় মুখর হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আধার নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট, ১০০ শতাংশ মানুষের হাতে আধার কার্ড না পৌঁছলে, তা বাধ্যতামূলক করা উচিত নয়। তিনি লেখেন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে আধার কার্ড বাধ্যতামূলক হলে সবথেকে বেশি সমস্যায় পড়বে সাধারণ গরিব ও প্রান্তিক মানুষেরা। তাই বাধ্যতামূলক করার আগে আধারকার্ড ১০০ শতাংশ মানুষের কাছে যাতে পৌঁছয় তা নিশ্চিত করা উচিত সবার আগে।

ফাইল ছবি, সৌঃ টুইটার

ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে আধার বাধ্যতামূলক করা হয়েছে। চালু অ্যাকাউন্টেও আধার কার্ড যুক্ত করার তোড়জেড় শুরু হয়েছে। ৩১ ডিসেম্বরের মধ্যে আধার যুক্ত করার নির্দেশ জারি করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যদি আধার কার্ড অ্যাকাউন্টে যুক্ত করা না হয়, তাহলে ওই অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে দেওয়া হবে বলেও জানানো হযেছে।


কেন্দ্র এই সিদ্ধান্ত জা্নানোর পরই মুখ্যমন্ত্রী তার বিরোধিতায় সরব হন। টুইট করে তিনি কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করেন। জানান, কেন্দ্রের এই সিদ্ধান্তের সঙ্গে তিনি সহমত নন। তিনি মনে করেন, দেশের সমস্ত মানুষের হাতে এখনও আদার কার্ড পৌঁছয়নি। ফলে এখনই যদি একতরফা ভাবে কেন্দ্র সিদ্ধান্ত নিয়ে নেয়, তাতে বিপাকে পড়বেন সাধারণ মানুষ।
English summary
Mamata Banerjee criticizes the government steps on aadhar issue. Government syas aadhar is must to open a savings account.
Please Wait while comments are loading...