Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড়ে হিংসা ছড়ানোর জন্য কেন্দ্রের দিকেই আঙুল, বিজেপিকে হুঁশিয়ারি মমতার

Subscribe to Oneindia News

পাহাড়ে হিংসা ছড়ানোর জন্য এবার সরাসরি বিজেপিকেই দায়ী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দিঘায় এক অনুষ্ঠানে তিনি বলেন, দার্জিলিংয়ে পরিকল্পনা করেই অশান্তি ছড়ানো হয়েছে। আর এর পিছনে পরোক্ষ মদত রয়েছে কেন্দ্রের শাসকদলের। কেন্দ্রের শাসকদলের উসকানিতেই গোর্খা জনমুক্তি মোর্চা পাহাড়ে হিংসার খেলা শুরু করেছে।

পাহাড়ে হিংসায় দায়ী কেন্দ্র, তোপ দাগলেন মমতা

পৃথক রাজ্যের দাবিতে মোর্চার বিক্ষোভে পাহাড় জ্বলছে। তারই মধ্যে বসিরহাট উত্তপ্ত হয়ে উঠেছিল ধর্মীয় বিদ্বেষে। এই সব হিংসার জন্যই ঘুরিয়ে বিজেপিকে দুষেছিল তৃণমূল কংগ্রেস। এবার সরাসরি কেন্দ্রীয় সরকারের দিকেই আঙুল তুলে পাহাড়ের অশান্তির জন্য দায়ী করলেন মমতা। বললেন, রাজ্যে হিংসা ছড়ানোর জন্য কেন্দ্রীয় সরকারই দায়ী।

বিজেপি আগুন নিয়ে খেলছে বলে জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ কেন্দ্রের সরকার হিংসা ছড়াতে চাইছে। রাজ্যে অণশান্তির বাতাবরণ তৈরি করে নিজেরা রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছে। এ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারকে তাঁর হুঁশিয়ারি, 'আগুন নিয়ে খেলবেন না। বাংলা ভাগ করতে এলে লড়াই হবে। ভাগাভাগি আমি বরদাস্ত করব না।'

সাধারণ মানুষের উদ্দেশ্যেও এদিন বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'কুৎসা-অপপ্রচারে কান দেবেন না। হিংসা থেকে সাবধান থাকুন। হিংসা ছড়ালে একযোগে রুখে দাঁড়ান। কোনওভাবেই ধর্মীয় বিদ্বেষকে প্রশ্রয় দেবেন না। এলাকায় শান্তি বজায় রাখার চেষ্ঠা করুন।'

এদিন অমরনাথ যাত্রীদের নির্বিচারে গুলি করে হত্যার পিছনেও বিজেপি সরকারের ব্যর্থতা তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, কেন্দ্র অমরনাযাত্রীদের সুরক্ষা দিতে ব্যর্থ। এই সরকার দেশের মানুষকে আর নিরাপত্তা দিতে পারছে না। তাই এই সরকারের ক্ষমতায় থাকারও কোনও অধিকার নেই।

সোমবার পূর্বমেদিনীপুরের নন্দকুমারের সভা থেকেও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে, পরিকল্পিত হিংসা ছড়ানো হচ্ছে। রাজ্য আগুন জ্বালিয়ে রাজনৈতিক ফায়দা তোলার খেলা চালাচ্ছে ওরা। কিন্তু ওদের এই কুৎসা ও হিংসার জবাব দেবে রাজ্যের মানুষ। কেন্দ্রেও তারা ক্ষমতা হারাবে বলে মত মমতার।

English summary
Mamata Banerjee directly blames against central Government for spreading violence in hill.
Please Wait while comments are loading...