Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় নাক গলানো বরদাস্ত নয়’, ফের কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি মমতার

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৬ অক্টোবর : 'যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় নাক গলানো কোনওভাবেই বরদাস্ত নয়।' ফের একবার কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে মন্ত্রী ও সচিব পর্যায়ের বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে আরও একবার তোপ দাগলেন তিনি। কড়া প্রতিবাদ জানিয়ে কেন্দ্রেকে চিঠি দেওয়ার নির্দেশ দিলেন অর্থমন্ত্রীকে।

বুধবার নবান্নে সচিব পর্যায়ের বৈঠকের পর অমিত মিত্র জানান, কেন্দ্রীয় সরকার রাজ্যকে অন্ধকারে রেখে উন্নয়নমূলক কাজ করতে চাইছে। একশো দিনের কাজের মতো নানা প্রকল্পে কেন্দ্র এবার সরাসরি টাকা দেবে বলে বিজ্ঞপ্তি জারি করে। এই ঘটনা রাজ্যের প্রতি কেন্দ্রের অবিশ্বাস হিসেবেই ব্যাখ্যা করেন মুখ্যমন্ত্রী। পুজোর আগেই কেন্দ্রের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, এবার একশো দিনের প্রকল্পে সরাসরি কর্মীদের অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে।

‘যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোয় নাক গলানো বরদাস্ত নয়’, ফের কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি মমতার

রাজ্যের অর্থ দফতরকে এড়িয়েই রাজ্যে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কাজ করতে চাইছে বিজেপি সরকার। তখনই এই নির্দেশিকার বিরোধিতা করা হয়েছিল। কিন্তু বাংলায় উৎসবের মরশুমে এ বিষয়ে আর অগ্রসর হননি। স্থির হয়েছিল পুজো মিটলেই এই নিয়ে কেন্দ্রকে চিঠি পাঠানো হবে। কখনই এই সিদ্ধান্ত মেনে নেওয়া যাবে না।

সেইমতো এদিন নবান্নে মন্ত্রী ও সচিবদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে কেন্দ্রের সমালোচনায় মুখর হয়ে ওঠেন তিনি। সাফ জানিয়ে দেন রাজ্যকে অন্ধকারে রেখে কোনও কাজ করা যাবে না। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর অবমাননা তিনি কোনওভাবেই মানবেন না। কেন্দ্রকে এই মর্মে চিঠি পাঠাতে অর্থমন্ত্রী অমিত মিত্রকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

English summary
Mamata Banerjee again blames Central government for interference
Please Wait while comments are loading...