Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাসুদেব বন্দ্যোপাধ্যায়ের পর রাজ্যের পরবর্তী মুখ্যসচিব কে? নাম প্রায় চূড়ান্ত হওয়ার পথে

Subscribe to Oneindia News

চলতি মাসেই অবসর নিতে চলেছেন রাজ্যের মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়। ফলে ফের রদবদল হতে চলেছে রাজ্যে প্রশাসনে। নবান্নে এখন জোর চর্চা মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হচ্ছেন কে? তা নিয়ে। নবান্ন সত্রে খবর, বাসুদেববাবুর জায়গায় রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হচ্ছেন মলয় দে। তিনি বর্তমানে রাজ্যের স্বরাষ্ট্র সচিব পদে রয়েছেন।

বাসুদেব বন্দ্যোপাধ্যায় মুখ্য সচিবের পদ থেকে অবসর নিলেও তাঁকে রা্জ্যের কোনও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এখনই তাঁর মতো আমলাকে ছাড়তে রাজি নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গুরুত্বপুর্ণ পদ দিয়েই তাঁকে রাজ্যের কাজে লাগাতে চান।

বাসুদেব বন্দ্যোপাধ্যায়, ফাইল ছবি

২০১৫ সালের ৬ ডিসেম্বর রাজ্যের মুখ্য সচিব হিসেবে দায়িত্ব নেন বাসুদেব বন্দ্যোপাধ্যায়। তিনি মুখ্যসচিব পদে সঞ্জয় মিত্রের স্থলাভিষিক্ত হয়েছিলেন। তাঁর আগে রাজ্যের স্বরাষ্ট্র সচিব পদে ছিলেন বাসুদেববাবু। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব পছন্দের আমলা ছিলেন। জেলায় জেলায় প্রতি প্রশাসনিক বৈঠকে তাঁকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রার্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেববাবুরও খুব পছন্দের আমলা ছিলেন তিনি।

এবার তাঁকে কী পদে ব্যবহার করতে চলেছেন মুখ্যমন্ত্রী? নবান্নের খবর, তাঁর মুখ্যসচিব হিসেবে মেয়াদ বৃদ্ধির কোনও সম্ভাবনা নেই। তাঁকে গুরুত্বপূর্ণ দফতরের কমিশনার পদে নিয়োগ করা হতে পারে। নবান্ন থেকে কয়েকদিনের মধ্যেই সেই বিজ্ঞপ্তি জারি করা হবে বলেও জানা গিয়েছে।

English summary
Basudev Banerjee is retiring from the post of Chief Secretary in this month. Maly Dey is likely be the next who will be next Chief Secretary.
Please Wait while comments are loading...