Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভাঙড়কাণ্ডের প্রতিবাদে কলকাতায় মহামিছিল, পা মেলালেন গ্রামবাসী-নকশাল-মানবাধিকারকর্মীরা

Subscribe to Oneindia News

কলকাতা, ৩০ জানুয়ারি : ভাঙড়ে পাওয়ার গ্রিড প্রকল্পের প্রতিবাদে শহরে মিছিল হল ভাঙড় সংহতি মঞ্চের ব্যানারে। এই মিছিলে পা মেলালেন নকশাল থেকে শুরু করে মানবাধিকার সংগঠনের সদস্যরা, গ্রামবাসীরা তো ছিলেনই, এমনকী বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরাও এদিন ভাঙড়কাণ্ডের প্রতিবাদে এদিন মিছিলে হাঁটলেন। মহামিছিলে আসার কথা ছিল সিপিএম নেতৃত্বেরও। তবে শেষপর্যন্ত তাঁরা কেউ মিছিলে আসেননি। ভাঙড়কাণ্ডের প্রতিবাদে মিছিলে দিন পরিবর্তন করল সিপিএম।

এদিন কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত জমি আন্দোলনে প্রতিবাদে মিছিলের ডাক দিয়েছিল ভাঙড়ের আন্দালনকারীরা। এই মিছিল থেকে ধৃতদের নিঃশর্ত মুক্তির দাবি উঠল। সেইসঙ্গে পাওয়ার গ্রিড প্রকল্প পাকাপাকিভাবে সরিয়ে নেওয়ার দাবি তোলা হয়।

ভাঙড়কাণ্ডের প্রতিবাদে কলকাতায় মহামিছিল, পা মেলালেন গ্রামবাসী-নকশাল-মানবাধিকারকর্মীরা

পুলিশের গুলিতে দুই যুবকের মৃত্যু ঘটেছে। পুলিশের ভূমিকার নিন্দা করা হয় এদিন মিছিল থেকে। সেইসঙ্গে এদিনের মিছিল থেকে ফের একবার আলোচনার বার্তা দেওয়া হল সরকারকে। তবে সরকারের তরফ থেকে এখনও কোনও ডাক আসেনি।

তবে এই আলোচনার বিষয়ে আন্দোলনকারীরা তাঁদের দাবিতে অনড়। একমাত্র মুখ্যমন্ত্রীর সঙ্গেই আলোচনায় বসতে চান তাঁরা। অন্য কারও সঙ্গে তাঁরা আলোচনায় বসতে রাজি নন। এদিন মহামিছিলের পর ধর্মতলায় একটি পথসভাও করা হয়। তারপর রাস্তা অবরোধ শুরু করেন আন্দোলনকারীরা। পুলিশ সেই অবরোধ তুলে দেয়।

English summary
Mahamichil at Kolkata to protest of Bhangar issue. Villagers, Naxal and Human rights activists walk together.
Please Wait while comments are loading...