Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খাগড়াগড় যোগসূত্র তুলে আউসগ্রামে এনআইএ তদন্তে দাবিতে সরব লকেট

Subscribe to Oneindia News

এনআইএ তদন্ত করলেই স্পষ্ট হয়ে যাবে আউসগ্রামে তৃণমূল পার্টি অফিসে বিস্ফোরণকাণ্ডের পিছনে কী রয়েছে। মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করে ফের একবার খাগড়াযোগ তুলে ধরে এনআইএ তদন্তের দাবিতে সরব হলেন লকেট চট্টোপাধ্যায়। এদিন লকেট চট্টোপাধ্যায় ও সায়ন্তন বসুর নেতৃত্বে বিজেপির একটি প্রতিনিধি দল এলাকা পরিদর্শন করে।

বিজেপি-র পক্ষ থেকে দাবি করা হয়েছে, এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। খাগড়াগড়ের মতোই কোনও ঘটনা রয়েছে আউসগ্রামে তৃণমূল পার্টি অফিস বিস্ফোরণকাণ্ডে। যার জেরে বিস্ফোরণের তীব্রতা মাত্রা ছাড়ায়। প্রাথমিক তদন্তে পুলিশও মনে করছে এই বিস্ফোরণ সকেট বোমা থেকে হয়েছে। সেই কারণেই এই বিস্ফোরণের তীব্রতা এতটাই মারাত্মক। যার কারণে নিমেষে ধূলিসাৎ হয়ে যায় পুরো বাড়িটি। সাতশো বর্গফুটের একটি পাকা বাড়ি নিমেষে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

খাগড়াগড় যোগসূত্র তুলে আউসগ্রামে এনআইএ তদন্তে দাবিতে সরব লকেট

তৃণমূলের অভিযোগ, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা বাইরে থেকে বোমা নিক্ষেপ করেছে। যদিও সিপিএম-বিজেপিসহ বিরোধীদের অভিযোগ, বাইরে থেকে বোমা নিক্ষেপ করলে বাড়ি ওইভাবে উড়ে যেতে পারে না। ভিতরে এমন কিছু বিস্ফোরক মজুত ছিল, যার তীব্রতা ছিল সাংঘাতিক।

রাজ্য সরকার এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও সিআইডি ও রাজ্য পুলিশের তদন্তের উপর ভরসা রাখতে পারছে না বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সোমবার জানিয়েছিলেন, এই বিস্ফোরণের তদন্ত এনআইএকে দিয়ে করতে হবে। বিজেপি-র অভিযোগ, খাগড়াগড়, পিংলা, শিমুলিয়া বিস্ফোরণে ইন্ডিয়ান মুজাহিদিনের নাম উঠে এসেছিল। তৃণমূল কার্যালয়ে বিস্ফোরণের ঘটনাতেও এমন কিছু যোগসূত্র মিলতে পারে।

আউসগ্রামের পিচকুড়ি গ্রামে মঙ্গলবার পরিদর্শনে গিয়ে বিজেপি-র প্রতিনিধি দল সেই দাবিতেই সরব হল। বিজেপির প্রতিনিধি দলের পক্ষ থেকে লকেট চট্টোপাধ্যায় বলেন, তৃণমূলের ওই পার্টি অফিসে বসে বোমা বাঁধার কাজ চলছিল। তা থেকেই ওই বিস্ফোরণ ঘটে। তৃণমূল পাল্টা অভিযোগ করে, সিপিএম ও বিজেপি, রাজনৈতিক জমি ফিরে পেতেই এলাকা সন্ত্রস্ত করছে। এই ঘটনা তারই জের।

English summary
Locket Chatterjee demand NIA inquiry in Aushgram TMC party office blast case.
Please Wait while comments are loading...