Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জাল নোট পাচার চক্রের ‘লায়ন’ জেএমবি জঙ্গি রিপন এনআইএ জালে

Subscribe to Oneindia News

মালদহ, ৭ জানুয়ারি : ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে গ্রেফতার করা হল জেএমবি জঙ্গি রিপন শেখকে। ভারতে জালনোট চক্রের মূল পাণ্ডা 'লায়ন' রিপনকে গ্রেফতার করে বিএসএফ। মালদহের বৈষ্ণবনগরে সীমান্তের জাল কেটে ভারতে প্রবেশের মুহূর্তেই তাকে গ্রেফতার করা হয়। জাল নোট পাচারের লক্ষ্যে এপার বাংলায় পা বাড়িয়েই এনআইএ-জালে ধরা পড়তে হল তাকে।

বিএসএফ ওই জঙ্গিকে এনআইএ-র হাতে তুলে দিয়েছে। দীর্ঘদিন ধরেই এই রিপন জাল নোট চক্রের জাল ছড়িয়েছে এপার বাংলায়। ওপার বাংলার জঙ্গি সংগঠন জেএমবি-র সদস্য হিসেবে তার উপর দায়িত্ব ছিল জাল নোট পাচার চক্রের জাল ছড়িয়ে দেওয়ার। লিটন শেখ নাম নিয়ে এলাকায় গা ঢাকা দিয়ে থাকত রিপন।

জাল নোট পাচার চক্রের ‘লায়ন’ জেএমবি জঙ্গি রিপন এনআইএ জালে

ধৃত রিপনকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা শুরু করেছে এনআইএ। কিছুদিন আগে টাইগার শেখ নাম একজন জাল নোট কারবারী ধরা পড়ে বিএসএফের হাতে। তাকে জেরা করেই লায়নের নাম পাওয়া যায়। আর এই লায়ন হল রিপন শেখ। জাল নোট চক্রের কারবারে সে লায়ন নামেই পরিচিত ছিল।

এনআইএ টাইগারের কাছ থেকে লায়ন সংক্রান্ত সমস্ত তথ্য জোগাড় করে দিয়েছিল বিএসএফকে। বাংলাদেশ সীমান্তরক্ষীকেও এ ব্যাপারে তৎপর থাকতে বলা হয়েছিল। সেইমতোই ফাঁদ পেতে 'লায়ন' রিপনকে গ্রেফতার করা বিএসএফ।

English summary
'Lion' of fake notes Trafficking racket JMB militant Ripon Sheikh was arrested by BSF. BSF were hand over him to NIA.
Please Wait while comments are loading...