Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লাল পতাকা উড়িয়ে লাইনম্যান রুখলেন রামপুরহাট-ময়ূরাক্ষী প্যাসেঞ্জার ট্রেন!

Subscribe to Oneindia News

বর্ধমান, ৭ ফেব্রুয়ারি : লাইনম্যানের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ডাউন রামপুরহাট ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার। লাইনে ফাটল দেখে লাল পতাকা নিয়ে ছুটে ট্রেন থামালেন লাইনম্যান। শুক্রবার সকালে বর্ধমানের পাণ্ডবেশ্বর স্টেশনের সামনে এই ঘটনা ঘটে।

এদিন লাইনম্যান কাজ করার সময় হঠাৎ লক্ষ্য করেন লাইনে ফাটল। সেই লাইন দিয়েই ছুটে আসছিল প্যাসেঞ্জার ট্রেনটি। কাজ ফেলে রেখে তিনি লাল পতাকা হাতে নিয়ে ছুটতে শুরু করেন লাইন ধরে। তা লক্ষ্য পড়ে চালকের। লাইনে ফাটলের আগেই তিনি ট্রেনটি থামিয়ে দিতে সমর্থ হন। অন্যথায় এদিন বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত।

লাল পতাকা উড়িয়ে লাইনম্যান রুখলেন রামপুরহাট-ময়ূরাক্ষহ্মী প্যাসেঞ্জার ট্রেন!

এই খবর পাওয়ার পরই রেল কর্তারা পৌঁছন ঘটনাস্থলে। কী কারণে এই ফাটল, তা খতিয়ে দেখা হচ্ছে। রেলের তরফে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার পর দীর্ঘ এক ঘণ্টা এই লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। লাইন মেরামতের পর ফের শুরু হয় ট্রেন চালচল। বারবার রেল লাইনে এই ফাটলের ঘটনায় রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে পড়েছে।

গত মাসেই গায়ের লাল জামা উড়িয়ে ট্রেন থামিয়ে দিয়েছিলেন মাধব দাস নামে এক যুবক। তাঁর তৎপরতায় রক্ষা পেয়েছিল বামনহাট-আলিপুরদুয়ার প্যাসেঞ্জার। সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে, ভারতের অধিকাংশ রেল দুর্ঘটনার পিচনে লাইনে ফাটলই মুখ্য কারণ।

English summary
Lineman stopped Rampurhat mayuraksahmi passenger train to fly red flags!
Please Wait while comments are loading...