Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১০ ফুট চিতার ছাল উদ্ধার, জলপাইগুড়ি থেকে গ্রেফতার ২ আন্তঃরাষ্ট্র চোরাকারবারি

Subscribe to Oneindia News

জলপাইগুড়ি, ২৪ ফেব্রুয়ারি : দুই চোরাকারবারিকে পাকড়াও কার তাদের কাছ থেকে চিতার ছাল উদ্ধার করল বন বিভাগের আধিকারিকরা। বৃহস্পতিবার রাতে জলপাইগুড়ির বৈকুণ্ঠপুর থেকে দুই চোরাকারবারিকে হাতনাতে পাকড়াও করা হয়। ধৃত শঙ্কর দাস ও রাজা তামাংকে শুক্রবার আদালতে পেশ করা হচ্ছে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে এই চোরাকারবারির পান্ডাদের ধরতে জিজ্ঞাসাবাগ করবে পুলিশ।

গোপন সূত্র থেকে খবর পেয়ে পুলিশকে নিয়ে বৈকুণ্ঠপুরে অভিযান চালায় বনবিভাগের কর্মী-আধিকারিকরা। ডুয়ার্সের ওদলাবাড়ির একটি ধাবায় ফাঁদ পেতে দুই পাচারকারীকে ধরে ফেলে। তারপর তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বাঘছাল। চিতারর ছাল তারা পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল। শিলিগুড়ি থেকে হাত বদল করে নেপালে ওই চিতার ছাল পাচারের উদ্দেশ্য ছিল তাদের।

১০ ফুট চিতার ছাল উদ্ধার, জলপাইগুড়ি থেকে গ্রেফতার ২ আন্তঃরাষ্ট্র চোরাকারবারি

জলপাইগুড়ি জেলা প্রশাসনের কাছে খবর ছিল, প্রায়শই চিতা বা বাঘকে মেরে ছাল পাচার হয়ে যায় ভিনদেশে। কিন্তু কিছুতেই পাচারকারীদের ধরা যাচ্ছিল না। এবার গোপন সূত্র খবরে পেয়ে সব আটঘাট বেঁধে ময়দানে নামে বনবিভাগ ও পুলিশ প্রশাসন। এবার সফল হয় তারা। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া চিতার ছালটি প্রায় ১০ ফুট দীর্ঘ। প্রায় ন'লাখ টাকায় ওটি বিক্রি করার উদ্দেশে শিলিগুড়ি নিয়ে যাওয়া হচ্ছিল। চিতাটিকে গুলি করে মেরেই ওই ছাল সংগ্রহ করেছিল পাচারকারীরা।

English summary
10 foot length leopard skin was seized by forest department. 2 inter-state smugglers were arrested in Jalpaiguri.
Please Wait while comments are loading...