Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দ্বিতীয় দার্জিলিং হিসেবে পর্যটন মানচিত্রে কালিম্পংয়ের নব পরিচিতি ঘটবে রাজ্যে : মমতা

Subscribe to Oneindia News

কালিম্পং, ১৫ ফেব্রুয়ারি : দার্জিলিংয়ের মতোই প্রাণচঞ্চল পর্যটন কেন্দ্র হয়ে উঠবে কালিম্পংও। দেশের পর্যটন মানচিত্রে দার্জিলিংয়ের মতোই বিশেষ স্থান করে নেবে এই নতুন জেলাও। কালিম্পংকে দার্জিলিং বানানোর স্বপ্ন ফেরি করে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদিন আগেই নতুন জেলা হিসেবে কালিম্পংকে মর্যাদা প্রদান করেছেন, আজ দিলেন সেই জেলাকে পাদপ্রদীপের আলোয় তুলে ধরার প্রতিশ্রুতি।

কালিম্পংকে হাতিয়ার করেই পাহাড়ের ক্ষমতা দখল করতে তাস খেলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই প্রথম পদক্ষেপ কালিম্পংকে দার্জিলিংয়ের সমকক্ষ করে তোলা। তাই এদিন প্রশাসনিক বৈঠক করে মুখ্যমন্ত্রী বললেন, কালিম্পংয়েও দার্জিলিংয়ের মতো ম্যাল হবে, টুরিস্টি স্পটগুলোকে সাজিয়ে তোলা হবে নতুন আঙ্গিকে।

দ্বিতীয় দার্জিলিং হিসেবে পর্যটন মানচিত্রে কালিম্পংয়ের নব পরিচিতি ঘটবে রাজ্যে : মমতা

সেইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করেন, পাহাড়ের ক্লাবগুলিকেও সাহায্য করা হবে। পাহাড়ের প্রায় ১৫০টি ক্লাবকে দু'লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে বৌদ্ধধর্মাবলম্বীদের আবেগকেও তিনি মর্যাদা দান করেন। আগামী বৌদ্ধপূর্ণিমাতে তাদের উৎসবে সবাইকে সামিল হতে আহ্বান জানান তিনি। একই সঙ্গে রাজনৈতিক ও প্রশাসনিক পদক্ষেপ নিয়ে তিনি বুঝিয়ে দিলেন রাজনীতিতে তিনি এখন অনেক যোজন এগিয়ে অন্য সবার থেকে।

কালিম্পং জেলা হিসেবে পূর্ণ মর্যাদা পাওয়ার এক দিন না কাটতে কাটতেই রাজনৈতিক জমি শক্ত করার প্রক্রিয়া শুরু হয়ে গেল। পাহাড়ে কর্তৃত্বে তিনি হাত বাড়িয়ে দিলেন। কৌশলে পাহাড়ে ক্ষমতার অলিন্দে ঢুকে পড়লেন তিনি।

English summary
Kalimpong would be the second Darjeeling in tourist map of state, Chief Minister Mamata Banerjee said after a meeting of the administration.
Please Wait while comments are loading...