Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নয়া জেলা হচ্ছে কালিম্পং, উত্তরবঙ্গ সফরেই ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ২১ সেপ্টেম্বর : রাজ্য তথা পাহাড় পেতে পারে নতুন আরও একটি জেলা। বুধবার পাহাড় সফরের প্রথম সভা থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালিম্পংকে নতুন জেলার মর্যাদা দিতে পারেন।

পাহাড়ের মানুষের দীর্ঘদিনের দাবি ছিল কালিম্পংকে নতুন জেলা হিসেবে মর্যাদা দেওয়ার। দ্বিতীয়বার ক্ষমতায় এসেই রাজ্যে বেশ কয়েকটি নতুন জেলা করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পাহাড়ের দাবি মেনে কালিম্পংকেও সেই তালিকায় রেখেছিলেন তিনি। সেই লক্ষ্যে কালিম্পঙের প্রশাসনিক পরিকাঠামো গড়ে তোলার দিকে নজর দিয়েছিলেন তিনি। সেই কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। এখন শুধু ঘোষণার অপেক্ষা। কালিম্পং জেলা হলে পাহাড়ের উন্নয়ন ত্বরাণ্বিত হবে বলেই মনে করছেন পাহাড়বাসী।

নয়া জেলা হচ্ছে কালিম্পং, উত্তরবঙ্গ সফরেই ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী

দু'দিনের সফরে বুধবার দুপুরেই পাহাড়ে পা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলেই শিলিগুড়িতে 'সবুজ সাথী'র সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। তারপরই মুখ্যমন্ত্রী কালিম্পঙের উদ্দেশ্যে রওনা দেবেন। তার আগেই কালিম্পং নতুন জেলা হিসেবে ঘোষিত হতে পারে। আগামীকাল, বৃহস্পতিবার পাহাড়ে তামাং বোর্ড ও লেপচা বোর্ডের দু'টি সভা রয়েছে তাঁর।

দ্বিতীয়বার ক্ষমতায় এসেই মুখ্যমন্ত্রী এর আগে দু'বার পাহাড় সফরে এসেছেন। এটা মুখ্যমন্ত্রীর তৃতীয় পাহাড় সফর। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর ঘিরে তাই সাজ সাজ রব পাহাড়ে। আর এবারের সফরে কালিম্পংকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। একদিন আগেই অর্থাৎ মঙ্গলবারই দার্জিলিংয়ে পৌঁছে গিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি দার্জিলিং জেলার দায়িত্বে রয়েছেন। এদিন অরূপবাবু পাহাড়ে আসছেন জেনে গোর্খা জনমুক্তি মোর্চার পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। তা বুঝতে পেরে পাহাড়ের অন্য বোর্ডগুলি একপ্রকার পরিবেষ্টন করে মন্ত্রীকে নিয়ে যান। অরূপবাবু মুখ্যমন্ত্রীর সভামঞ্চের ব্যবস্থাপনা খুঁটিয়ে দেখেন। পাহাড়ে গিয়ে মুখ্যমন্ত্রী কোথায় থাকবেন, কোন কোন অনুষ্ঠানে যাবেন সবকিছই সঠিকভাবে নিরূপণের জন্য দায়িত্ব বণ্টন করে দেন তিনি।

আজ অর্থাৎ বুধবার দুপুরেই বাগডোগরা বিমানবন্দরে নামবেন মুখ্যমন্ত্রী। তার আগে তিনি হাইকোর্টে প্রধান বিচারপতি গিরীশ গুপ্তের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এদিন বিকেলেই শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর সভা। সরকারি এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিতরণ করবেন। এই সভার কাজ সেরেই তিনি চলে যাবেন কালিম্পঙে।

English summary
Mamata Banerjee in North Bengal today; Kalimpong likely to be new district
Please Wait while comments are loading...