Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড় ইস্যুতে ‘অহংকারী’ মুখ্যমন্ত্রীর কোর্টে বল ঠেলে কী বার্তা কৈলাশের

Subscribe to Oneindia News

পাহাড় নিয়ে রাজ্যের ভূমিকার কড়া সমালোচনা করলেন বিজেপির রাজ্য পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। শনিবার শিলিগুড়িতে দলীয় অনুষ্ঠানে পাহাড় নিয়ে মন্তব্য করতে গিয়ে রাজ্যের কোর্টেই বল ঠেলে দেন তিনি। মুখ্যমন্ত্রীকে অহংকারী বলে ব্যাখ্যা করে বিজয়বর্গীয় বলেন, 'বন্দুকের নল দিয়ে গণতান্ত্রিক আন্দোলনের মোকাবিলা করা যায় না। পাহাড় সমস্যা মেটাতে অবিলম্বে আলোচনার টেবিলে বসতে হবে।'

পাহাড় ইস্যুতে রাজ্যের কোর্টে বল ঠেললেন বিজয়বর্গীয়

এদিন কৈলাশ বিজয়বর্গীয় বলেন, ত্রিপাক্ষিক বৈঠকের জন্য প্রস্তুত কেন্দ্র। রাজ্য সরকার ত্রিপাক্ষিক বৈঠকে বসতে চাইলে কেন্দ্রের কোনও আপত্তি নেই। রাজ্যের কোর্টে বল ঠেলে বিজেপি-র কেন্দ্রীয় নেতা অভিযোগ করেন পাহাড় নিয়ে রাজ্যের ভূমিকা স্পষ্ট নয়। অবিলম্বে রাজ্য স্পষ্ট করুক তাদের ভূমিকা। তারা আলোচনা চাইলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে নিমেষে।

পাহাড় ইস্যুতে পরোক্ষে গোর্খা জনমুক্তি মোর্চার আন্দোলনকে সমর্থন করেন তিনি। পাহাড়ে হিংসা ছড়ানোর জন্য রাজ্যের দিকেই তিনি অভিযোগের আঙুল তোলেন। বলেন, মুখ্যমন্ত্রী তাঁর সিদ্ধান্তে অনড় রয়েছেন। পাহাড়ে শান্তি ফেরানোর কোনও উদ্যোগ নেননি তিনি। বন্দুক দেখিয়ে কখনও আন্দোলন বিমুখ করা যায় না আন্দোলনকারীদের। এই সহজ সত্যটা বুঝতে চাইছেন না মুখ্যমন্ত্রী।

পাহাড় ইস্যুতে রাজ্যের কোর্টে বল ঠেললেন বিজয়বর্গীয়

তাঁর আরও অভিযোগ, পাতে না মেরে ভাতে মারার চেষ্টা করা হচ্ছে পাহাড়বাসীদের। খাবারের গাড়ি আটকে দেওয়া হচ্ছে। অমানবিকভাবে আন্দোলন দমনের চেষ্টা করা হচ্ছে। অবিলম্বে এসব বন্ধ করতে হবে। আলোচনার মাধ্যমেই পাহাড় সমস্যার সমাধানের রাস্তা বের করতে হবে।

English summary
Kailash Vijayvargiya proposes to sit in meeting to solve hill problem. He says, CM wants to stop hill movement with the gun.
Please Wait while comments are loading...