Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খুলল গোন্দলপাড়া জুটমিল, জগদ্ধাত্রী পুজোর আগে কাজ ফিরে পেলেন ৪ হাজার কর্মী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হুগলি, ২৫ অক্টোবর : জগদ্ধাত্রী পুজোর মুখে আবার হাসি ফুটল হুগলির গোন্দলপাড়া জুটমিল শ্রমিকদের মুখে। আবারও শুষ্ক-পাংশু মুখগুলো উজ্জ্বল হয়ে উঠল মিল খোলার আনন্দে। আজ, মঙ্গলবার থেকে খুলে গেল গোন্দলপাড়া জুটমিল। প্রায় চার হাজার কর্মী চন্দননগরের বড় উৎসব জগদ্ধাত্রী পুজোর মুখে কাজ ফিরে পেলেন।

সোমবার শ্রমমন্ত্রীর উপস্থিতিতে ত্রিপাক্ষিক বৈঠকেই মিল চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।দুর্গাপুজোর আগে আচকাই কাজ হারিয়ে বসেছিলেন জুটমিলের চার হাজার শ্রমিক। কর্তৃপক্ষের এক নোটিশেই মহাষ্টমীর দিন বন্ধ হয়ে গিয়েছিল গোন্দলপাড়া জুটমিল। কাজে এসে শ্রমিকরা দেখেন কারখানার গেটে ঝুলছে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ।

খুলল গোন্দলপাড়া জুটমিল, জগদ্ধাত্রী পুজোর আগে কাজ ফিরে পেলেন ৪ হাজার কর্মী

পুজোতে কাজ হারিয়ে বিক্ষোভে সামিল হয়েছিলেন শ্রমিকরা। কিন্তু সুরাহা হয়নি। কাজ ফিরে পেতে সরকারের দ্বারস্থ হয় শ্রমিক সংগঠনগুলি। শ্রমমন্ত্রী নির্দেশ দেন, কোনওভাবেই মিল বন্ধ করা চলবে না। আর উৎপাদন বন্ধ করেও আন্দোলন বরদাস্ত নয়।

পুজো মিটলেই ত্রিপাক্ষিক বৈঠক ডাকার নির্দেশ দিয়েছিলেন তিনি। সেইমতো দফায় দফায় আলোচনা চলছিল। সোমবার শ্রমিকপক্ষ, কর্তৃপক্ষ ও সরকারপক্ষ আলোচনায় বসে। এই ত্রিপাক্ষিক বৈঠকেই উঠে আসে সমাধানসূত্র। সেইমতো আজ থেকেই মিল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

English summary
jute mill open at Hooghly
Please Wait while comments are loading...