Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিশুপাচারকাণ্ডে গ্রেফতার জুহি পদ থেকে অপসারিত, তবে পাশে থাকার বার্তা বিজেপি-র

Subscribe to Oneindia News

জলপাইগুড়ি, ১ মার্চ : শিশুপাচারকাণ্ডে গ্রেফতার হওয়ার পরই কেড়ে নেওয়া হল বিজেপি নেত্রী জুহি চৌধুরীর পদ। তাঁকে বিজেপির মহিলা মোর্চার সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণ করার কথা ঘোষণা করলেন দিলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে সেইসঙ্গে দিলীপবাবু স্পষ্ট করলেন, আপাতত পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হলেও জুহি চৌধুরীর পাশেই থাকছে দল। প্রয়োজনে তাঁকে আইনি সহায়তা দেওয়া হবে।

জুহি গ্রেফতারের পর বিজেপির রাজ্য কমিটির বৈঠকে এদিন এমনই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বুধবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রাজ্যের শাসক দল তথা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ করে জানান, জুহি যেহেতু গ্রেফতার হয়েছে, তাঁকে মোর্চার সাধারণ সম্পাদকের পদে আর রাখা হচ্ছে না। তাঁকে অপসারিত করা হচ্ছে।

শিশুপাচারকাণ্ডে গ্রেফতার জুহি পদ থেকে অপসারিত, তবে পাশে থাকার বার্তা বিজেপি-র

দিলীপবাবু জানিয়েছেন, জুহিকে পদ থেকে সরিয়ে দেওয়া হলেও, তাঁর পাশ থেকে সরছে না দল। তাঁকে সম্পূর্ণ আইনি সহায়তা দেওয়া হবে। উনি যদি সাহায্য চান, বিজেপি-র লিগ্যাল সেল তাঁকে সাহায্য করবে। দলকে অন্ধকারে রেখে চন্দনা চক্রবর্তীকে নিয়ে দিল্লিতে দরবার করার অপরাধেই তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হল। সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ও জুহির পাশে থাকার বার্তা দিয়েছেন। বলেছেন, জুহির বিরুদ্ধে ঘৃণ্য চার্জ আনা হয়েছে।

এদিন জলপাইগুড়ি আদালতে তোলা হলে তাঁকে ১২ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। সিআইডি তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে বিভিন্ন রাজ্যে তদন্তে যাবেন বলে এদিন আদালতে আবেদন জানায়। জুহি দিল্লিতে চন্দনা চক্রবর্তীর হোমের হয়ে কেন্দ্রীয় প্রকল্পের টাকা আনতে বহুবার তদ্বির করেছেন। জলপাইগুড়ি শিশু পাচারের আন্তর্জাতিক যোগও পাওয়া গিয়েছে। তাই এই ঘটনায় ধৃত জুহি চৌধুরীকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন। সেই কারণেই ১৪ দিনের সিআইডি হেফাজতের আবেদন করা হয়েছিল। জলপরাইগুড়ি আদালত তাঁর ১২ দিনের সিআইডি হেফাজত মঞ্জুর করেছে।

উল্লেখ্য, শিশুপাচারকাণ্ডে বিজেপি নেত্রী জুহি চৌধুরীকে দার্জিলিংয়ের খড়িবাড়ির ভারত-নেপাল সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয়। জুহি চৌধুরী নেপাল পালিয়ে যাওয়ার ছক বানচাল করে সিআইডি আধিকারিকরা জুহিকে পাকড়াও করতে সমর্থ হয়। এরপরই তাঁকে মাটিগাড়া থানায় এনে দফায় দফায় জেরা চলে।

English summary
Juhi Choudhuri removed from the post of party, but BJP provide her legal assistance.
Please Wait while comments are loading...