Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভদ্রেশ্বরে জেটি দুর্ঘটনায় মৃতদের ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

Subscribe to Oneindia News

হুগলি, ২৬ এপ্রিল : বানের তোড়ে অস্থায়ী জেটি গঙ্গায় ভেঙে পড়ার ঘটনায় মৃত তিনজনের পরিবারকে দু'লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে আহতদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেন তিনি। এই দুর্ঘটনায় উদ্ধারকার্যে তদারকি করতে দুই মন্ত্রীকে ঘটনাস্থলে যেতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। আহতদের যাতে চিকিৎসায় কোনওরকম ত্রুটি না থাকে তা নিশ্চিত করতেও নির্দেশ দিয়েছেন তিনি।

হুগলির ভদ্রেশ্বের গঙ্গার উপর অস্থায়ী জেটি ভেঙে তলিয়ে যান প্রায় ৫০ জন যাত্রী। জোয়ারের প্রবল স্রোতের মুখে এই দুর্ঘটনা বলে জানা গিয়েছে। এলাকাবাসী গঙ্গায় ঝাঁপ দিয়ে উদ্ধার করে ৩৫ জন যাত্রীকে। এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ১৫ জনকে আসঙ্কাজনক অবস্থায় নিখোঁজ।

তলিয়ে যাওয়া যাত্রীরা অনেকে সাঁতার কেটে উঠে আসতে সমর্থ হন। বাকিদের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দেন তাঁরা। কিন্তু সাঁতার না জানা অনেক যাত্রীই প্রবল স্রোতের টানে ভেসে যান, অনেকে তলিয়ে যান। তাঁদের উদ্ধার করা সম্ভব হয়নি। স্থানীয়রা এই দুর্ঘটনার পর উদ্ধারকার্যে হাত লাগান। সংশ্লিষ্ট থানার পুলিশ ও রিভার ট্রাফিক পুলিশ ডুবুরি নিয়ে তল্লাশিতে নেমেছে।

কতজন যাত্রী নিখোঁজ রয়েছে, তা জানার চেষ্টা চালানো হচ্ছে। সেইসঙ্গে যুদ্ধকালীন তৎপরতায় তাঁদের উদ্ধার করার উদ্যোগ নেওয়া হয়েছে। ভদ্রেশ্বর পুরসভার পক্ষ থেকেও সবরকম সাহায্য করা হচ্ছে উদ্ধারকার্যে। এদিকে কীভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। জোয়ারের সময় জানা সত্ত্বেও কেন আগাম কোনও ব্যবস্থা নেওয়া হল না, তা নিয়েও প্রশ্ন উঠে পড়েছে। জোয়ার আসার আগে যে বান আসে, তাতেই জেটি ভেঙে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

English summary
Jetty collapsed in the Ganges : CM announces compensation of two lakh rupees to the dead
Please Wait while comments are loading...