Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আর ঘরে বসে ভাতা নয়, ২৫ অক্টোবর থেকে জেসপে শিফট ডিউটি শুরুর নির্দেশ ৪৬০ কর্মীকে

Subscribe to Oneindia News

কলকাতা, ২১ অক্টোবর : আগামী ২৫ অক্টোবর থেকে জেসপে শুরু হচ্ছে শিফট ডিউটি। রাজ্য সরকারের পক্ষ থেকে জেসপের কর্মীদের অবিলম্বে কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জেসপের ৪৬০ কর্মীকেই ওই নির্ধারিত দিন থেকে শিফট ডিউটি করতে হবে হবে বলে নির্দেশিকা জারি করেছে রাজ্য। [৮০ কোটির যন্ত্রাংশ চুরি! এবার জেসপ ও ডানলপের তদন্তে সিট গঠন সিআইডি-র]

শুক্রবার রাজ্য সাফ জানিয়ে দিয়েছে, আর ঘরে বসে ভাতা পাবেন না জেসপের কর্মীরা। কারখানায় উৎপাদন শুরু না হলেও কারখানায় আসতে হবে। শিফটিং ডিউটি করতে হবে। তাহলে কারখানার চুরিও ঠেকানো সম্ভব হবে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন কারখানার অধিগ্রহণের জন্য বিল পাস হয়ে গিয়েছে। এখন শুধু রাষ্ট্রপতি অনুমোদন দিলেই উৎপাদন শুরু হয়ে যাবে।

আর ঘরে বসে ভাতা নয়, ২৫ অক্টোবর থেকে জেসপে শিফট ডিউটি শুরুর নির্দেশ ৪৬০ কর্মীকে

জেসপে সাতদিনের মধ্যে দু-দু'বার আগুন লাগার ঘটনাই অনেক তথ্য সামনে এনে দিয়েছে। আগুনের পিছনে অন্তর্ঘাত রয়েছে বলে খোদ দমকলমন্ত্রী অভিযোগ করেছেন। তারপরই রেলের ৮০ কোটি টাকার যন্ত্রাংশ চুরি ও পাচারের অভিযোগ সামনে চলে এসেছে। [জেসপ অগ্নিকাণ্ড: সিআইডি তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর, ঘটনাস্থলে উদ্ধার মোবিলের ড্রাম]

এই ঘটনায় জড়িয়ে পড়েছে কর্তৃপক্ষের নামও। কারখানার মালিক পবন রুইয়ার নামও জড়িয়ে গিয়েছে এই দুর্নীতির সঙ্গে। তারপরই সিট গঠন হয়েছে। তদন্ত প্রক্রিয়া এগিয়ে চলেছে। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে ১২ জন। তাদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে কারখানার নিরাপত্তার জন্য পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। রোডম্যাপ তৈরি করে টহলদারি চলছে। এমতাবস্থায় কারখানার কর্মীরা যদি শিফট ডিউটিতে আসে তাহলে চুরি বা পাচারের সম্ভাবনা থাকবে না। সেই কারণেই ২৫ অক্টোবর থেকে শিফট ডিউটি চালু করতে চাইছে রাজ্য।

English summary
Jessop Fire : Shift Duty will start from 25 october, 460 worker get order
Please Wait while comments are loading...