Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গঙ্গায় ভেঙে পড়তে পারে কল্যাণীর ঈশ্বর গুপ্ত সেতু, গার্ডার সরে বিপত্তিতে বিচ্ছিন্ন যোগাযোগ

Subscribe to Oneindia News

নদিয়া, ১৭ ডিসেম্বর : যে কোনও মুহূর্তে গঙ্গায় ভেঙে পড়তে পারে কল্যাণীর ঈশ্বর গুপ্ত সেতু। গার্ডার সরে গিয়ে বিপত্তি ঘটে। শনিবার সকালে চালকদের লক্ষ পড়ার পরই যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এই মুহূর্তে নদিয়া-হুগলির মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন। খবর দেওয়া হয়েছে পুর্ত দফতরের ইঞ্জিনিয়ারদের। ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতায় সেতু মেরামতের কাজ করছেন ইঞ্জিনিয়াররা।

গঙ্গা তথা ভাগীরথী নদীর উপর স্থাপিত ঈশ্বরী গুপ্ত সেতু। নদিয়া ও হুগলি জেলাকে সংযোগ করেছে এই সেতুটি। কল্যাণী এক্সপ্রেসওয়ে, দু'নম্বর জাতীয় সড়ক, ৩৪ নম্বর জাতীয় সড়ক, দুর্গাপুর এক্সপ্রেসওয়ের সংযোগকারী রাস্তা এটিই। এদিন সকালে প্রথমে ভ্যানচালকরা লক্ষ্য করেন এই গার্ডার সরে যাওয়ার বিষয়টি।

গঙ্গায় ভেঙে পড়তে পারে কল্যাণীর ঈশ্বরী গুপ্ত সেতু, গার্ডার সরে বিপত্তিতে বিচ্ছিন্ন যোগাযোগ

কল্যাণীর দিক থেকে আসার সময় হুগলিমুখী রাস্তার বামদিকের গার্ডারটি হেলে গিয়েছে। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে। প্রশাসনিক আধিকারিকরা ঘটনাস্থলেই এসেই বন্ধ করে দেন দু'দিকের যান চলাচল।

গুরুত্বপূর্ণ এই সেতুটি বন্ধ হয়ে যায়া বিপাকে পড়েছেন যাত্রীরা। দুই জেলার মধ্যে যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। সেই কারণেই তড়িঘড়ি এই সেতু মেরামতের চেষ্টা করা হচ্ছে। কিন্তু যে বিপত্তি ঘটেছে, তা এত সহজে সমাধান করা যাবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। আপাতত বন্ধ রাখতেই হচ্ছে যান চলাচল। ২৫ বছর আগে সংস্কার হয়েছিল এই সেতুর। তা নিয়েই এখন প্রশ্ন উঠে পড়েছে।

English summary
Iswari Gupta bridge of Kalyani can collapse on river Ganga. Girder of pillar turned out. Road connection have cut off
Please Wait while comments are loading...